শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠিত জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত এ্যাডভোকেট মোঃ মতিয়ার রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠিত জাতীয় পার্টির বিপুল সংখ্যক নেতাকর্মীর বিএনপিতে যোগদান অনুষ্ঠিত
সিন্দুরমতি দিঘি

সিন্দুরমতি দিঘি

অবস্থান : লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নে অবস্থিত।

 

সংক্ষিপ্ত ইতিহাস : চৈত্র মাসের নবমী তিথিতে পুকুরটিতে হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষ পূজা অর্চনা করে থাকে। কথিত আছে জৈনক হিন্দু জমিদার নারায়ন চক্রবর্তী খরা জনিত কারনে এক পুকুর খনন করেন। কিন্তু পুকুরে পানি না উঠায় স্বপ্নাদেশ অনুযায়ী তার দুই মেয়ে সিন্দুর ও মতি-কে পুকুরের মাঝখানে নামিয়ে পূজার ব্যবস্থা করেন। কিন্তু জমিদার পূজার উপাচার সঠিক ভাবে ব্যবস্থা করতে না পারায় তা সংগ্রহের জন্য যান । তিনি উপাচার আনতে গেলে ইতোমধ্যে পুকুর জলে কানায় কানায় ভরে যায়। সকলেই পাড়ে উঠলেও সিন্দুর ও মতি অথৈ জলে তলিয়ে যায়। পরে জমিদার স্বপ্নে দেখেন তার দুই মেয়ে দেবত্ব প্রাপ্ত হয়ে অমরত্ব লাভ করেছে।

 

যাতায়াত ব্যবস্থা : সড়ক পথে মাইক্রোবাস/ বাস/ রিক্সা ইত্যাদি দিয়ে যাওয়া যায়।

 

আবাসন সুবিধা : এর আশে-পাশে কোন আবাসিক সুবিধা নাই। লালমনিরহাট জেলা সদরে অবস্থান করতে হবে। -আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone