শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
এক নজরে লালমনিরহাটের নবাগত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম

এক নজরে লালমনিরহাটের নবাগত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম

পুরো নামঃ মোহাম্মদ সাইফুল ইসলাম। ডাক নামঃ সাইফুল। জন্মস্থানঃ ব্রাহ্মণবাড়িয়া। জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ চাকুরীজীবি। বাবার নামঃ মরহুম মোহাম্মদ আবদুল জলিল। মাতার নামঃ হাফেজা বেগম। বৈবাহিক অবস্থাঃ বিবাহিত। ধর্মঃ ইসলাম। বাসস্থানঃ ব্রাহ্মণবাড়িয়া। লালমনিরহাটে পুলিশ সুপার হিসেবে যোগদানঃ ২৩ আগস্ট ২০২২খ্রিস্টাব্দ।

 

তাঁর বিদ্যোৎসাহী পিতা-মাতার আগ্রহে খুব অল্প বয়সেই তিনি লেখাপড়া শুরু করেন। ব্রাহ্মণবাড়িয়ার স্বনামধন্য বিদ্যাপীট খ্রিস্টিয়ান মিশনারী স্কুল থেকে প্রাথমিক শিক্ষা জীবন শুরু করেন। ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় হতে এস. এস. সি এবং ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ হতে কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। পরবর্তীতে উচ্চ শিক্ষার জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হয়ে স্নাতক (সম্মান) কোর্স সম্পন্ন করেন। প্রতিটি পরীক্ষায় তিনি প্রথম বিভাগ/ শ্রেণিতে উত্তীর্ণ হন। পরবর্তীতে ২৫তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২১ আগস্ট ২০০৬খ্রিস্টাব্দে বাংলাদেশ পুলিশে যোগাযোগ করেন। বাংলাদেশ পুলিশ একাডেমী সারদা, রাজশাহী হতে মৌলিক প্রশিক্ষণ এবং খাগড়াছড়ি পাবর্ত্য জেলা হতে বাস্তব প্রশিক্ষণ সমাপ্ত করেন। তিনি সহকারি পুলিশ সুপার হিসেবে র‍্যাব ফোর্সেস সদর দপ্তর, যশোর, কুমিল্লা ও নীলফামারী জেলায় কর্মরত ছিলেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে সিলেট মেট্রোপলিটন পুলিশ, সুনামগঞ্জ জেলা পুলিশ ও পুলিশ হেডকোয়ার্টার্সে কর্মরত ছিলেন। সর্বশেষ পুলিশ সুপার হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স, পুলিশ টেলিকম, রাজারবাগ, ঢাকাতে কর্মরত ছিলেন।

 

গত ৩ আগস্ট ২০২২খ্রিস্টাব্দে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার স্মারক নং-৪৪.০০.০০০০.০৯৪.১৯.০০১.২২.৯৩১ মূলে তিনি লালমনিরহাট জেলার পুলিশ সুপার হিসেবে পদায়িত হন।

 

সরকারি ও ব্যক্তিগত প্রয়োজনে তিনি সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, চীন, হংকং, ভারত, ইতালি, সুইজারল্যান্ড, জার্মানী, ফ্রান্স, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, ভ্যাটিকান সিটি ও থাইল্যান্ড ভ্রমণ করেন।

 

তাঁর প্রিয় খেলা হচ্ছে ফুটবল, ক্রিকেট ও বাস্কেটবল। এছাড়া টেবিল টেনিস, লন টেনিস খেলায়ও তাঁর আগ্রহ রয়েছে।

 

তিনি দেশ-বিদেশের বিভিন্ন স্থানে ভ্রমণ ও বইপড়া তাঁর প্রিয় শখ। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত ও ২কন্যা সন্তানের জনক।

 

পেশাগত দায়িত্ব পালনে তিনি লালমনিরহাট জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone