শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত প্রেসক্লাব লালমনিরহাটের নতুন সদস্য ২০জনের চুড়ান্ত অনুমোদন শব্দহীন কবিতার অবয়ব ভাটিবাড়ী লোকনাট্য দলের আহবায়ক কমিটি গঠন অনুষ্ঠিত মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পাটগ্রাম তাহেরা বিদ্যাপীঠে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাট কেন্দ্রীয় শহিদ মিনার মাতৃভাষা দিবসের শ্রদ্ধা জানাতে প্রস্তুত সুলতানুল আউলিয়া, ইনসানে অলীয়ে কামেল হযরত শাহ্ নওগজি (রহঃ) এর বাৎসরিক মহা পবিত্র ওরছ মোবারক লালমনিরহাটে নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য অ্যাড. মোঃ মতিয়ার রহমান এর সংবর্ধনা অনুষ্ঠিত
দীর্ঘ ৩১বছর ধরে রাস্তা আংশিক থাকলেও নেই সেতু, দুর্ভোগে শিক্ষার্থীরা

দীর্ঘ ৩১বছর ধরে রাস্তা আংশিক থাকলেও নেই সেতু, দুর্ভোগে শিক্ষার্থীরা

লালমনিরহাটে দীর্ঘ ৩১বছর ধরে রাস্তা আংশিক থাকলেও নেই সেতু। আছে কেবলই বিস্তৃর্ণ পানি ভরা খাল। এমন জনপদে কোমলমতি শিশু শিক্ষার্থীদের বিদ্যালয় চলে জোয়ার ভাটার উপর নির্ভর করে। কর্তৃপক্ষের কাছে বার বার আবেদন করেও কোন কাজে আসেনি। এতে এলাকাবাসী ক্ষুব্ধ।

 

দেখা যায়, লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাঞ্চনশ্বর গ্রামের চর সরিষা বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যাওয়া-আসার একমাত্র রাস্তাটির বেহাল অবস্থা।

 

এ রকম ঝুঁকি নিয়ে প্রত্যন্ত অঞ্চলের একমাত্র প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদের লেখা পড়া চলছে। জোয়ার ভাটার এ জীবনে সামান্য পানিতে বিদ্যালয়ে যেতে পারে না। আছে জীবন হারানোর ভয়ও। তবুও ঝুঁকি নিয়েই রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে বিদ্যালয়ে যাওয়া-আসা করেন ছাত্র-ছাত্রী।

 

এ বিষয়ে চর সরিষা বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাওসার সাংবাদিকদের বলেন, এই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ঝুঁকি নিয়ে আমাদেরকে স্কুলে আসা-যাওয়া করতে হচ্ছে। এই রাস্তা এবং একটি সেতুর জন্য বার বার আবেদন করছি কিন্তু কোন লাভ হয়নি। একটু পানি হলেই ব্যাগে করে বাড়তি কাপড় নিয়ে আসতে হয়। এই দুর্ভোগ থেকে আমরা পরিত্রাণ চাই।

 

এলাকাবাসী কয়েকজন বলেন, ৩১বছর ধরে আমাদের একমাত্র সমস্যা রাস্তা এবং সেতুর। ভোট আসলেই সবাই এই রাস্তা এবং সেতু নির্মাণ করে দেওয়া প্রতিশ্রুতি দেন কিন্তু ভোট শেষ হলে আর কারো দেখা পাওয়া যায় না।

 

কালীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফেরদৌস আহমেদ সাংবাদিকদের বলেন, এ জনদুর্ভোগ পরিত্রাণের জন্য দ্রুত রাস্তা এবং সেতুর কাজ করা হবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone