শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

লালমনিরহাটে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক প্রথম আলোর লালমনিরহাট প্রতিনিধি আবদুর রব সুজন, যমুনা টেলিভিশনের লালমনিরহাট প্রতিনিধি আনিছুর রহমান লাডলাসহ ৫ সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও সারাদেশে সাংবাদিক হয়রানী, নির্যাতন সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল ১১টায় লালমনিরহাট জেলা শহরের প্রাণকেন্দ্র মিশন মোড় চত্ত্বরে বাংলাদেশ প্রেসক্লাব লালমনিরহাট জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ প্রেসক্লাব লালমনিরহাট জেলা শাখার সভাপতি এস. আর শরিফুল ইসলাম রতন-এঁর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেসক্লাব লালমনিরহাট জেলা শাখার নির্বাহী সদস্য আবির হোসেন সজল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাওছার মাহমুদ, সাঈদ মাহমুদ, এসকে সাহেদ, সহসাধারণ সম্পাদক সাহিদ বাদশা বাবু, কোষাধ্যক্ষ হেলাল হোসেন কবির, প্রচার সম্পাদক মাসুদ রানা রাশেদ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, দৈনিক জনকণ্ঠ নিজস্ব সংবাদদাতা জাহাঙ্গীর আলম শাহীন, দৈনিক যুগের আলো লালমনিরহাট প্রতিনিধি আহমেদুর রহমান মুকুল, জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম লালমনিরহাট জেলা শাখার সভাপতি রুহুল আমিন বাবু, একাত্তর টেলিভিশনের লালমনিরহাট প্রতিনিধি উত্তম রায়, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন লালমনিরহাট জেলা সংসদের আহবায়ক নিমাই চন্দ্র রায় প্রমুখ। কবিতা আবৃত্তি করেন কব ফারুক আহমেদ সূর্য প্রমুখ। এ সময় বাংলাদেশ প্রেসক্লাব লালমনিরহাট জেলা শাখার কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দসহ লালমনিরহাট জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও সচেতন মহলসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

মানববন্ধনে অংশ নেওয়া সাংবাদিকরা জানান, দেশ তথা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে সমাজের উন্নয়ন, অবনতি, অসংগতি কলমের মাধ্যমে তুলে ধরাই সাংবাদিকদের প্রধান কাজ। এতে সমাজের সামজিক অবক্ষয়ের মাত্রা কমে আসাসহ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভূমিকা রাখে সংবাদকর্মীরা।

 

এ সময় বক্তারা বলেন, অপরাধীদের কোনো দল হয় না, শুধু অপরাধকে লুকাতে দলের আশ্রয় নিয়ে থাকে। তাই পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে লালমনিরহাটের সাংবাদিকরা বর্বর হামলার শিকার হয়েছে সে হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিত করা দাবি আইন শৃঙ্খলা বাহিনী উর্ধতন কর্মকর্তাদের নিকট।

 

মানববন্ধনে উপস্থিত বক্তব্যে বক্তারা জানান, লালমনিরহাটের সাংবাদিকদের উপর অন্য হামলাকারীদের অতি দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিত করা হোক। অন্থায় আরও বৃহত্তর কর্মসূচি গ্রহণ করা হবে বলে হুমকি দেন তারা।

 

প্রসঙ্গত, গত ১২ আগস্ট বিকেলে লালমনিরহাট কর্মরত দৈনিক প্রথম আলোর লালমনিরহাট প্রতিনিধি আবদুর রব সুজন, যমুনা টেলিভিশনের লালমনিরহাট প্রতিনিধি আনিছুর রহমান লাডলা, এখন টিভির বকুল এবং ক্যামেরা পার্সন আহসান পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আজিজার রহমান মন্ডলের পরিবার এবং ২০-২১জনের একটি সন্ত্রাসী দল হামলা চালিয়ে ক্যামেরা, মোবাইল, ক্যামেরা স্টান্ড ছিনিয়ে নেয় এবং ছিনিয়ে নেওয়া স্টান্ড দিয়েই হামলা করে সবাইকে আহত করে। আহত আনিছুর রহমান লাডলা লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আর বাকিরা আংশিক সুস্থ হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ছাড়পত্র দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone