শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বৈষম্যমূলক কোটা ব্যবস্থার সংস্কারের যৌক্তিক দাবীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত লালমনিরহাটে সাধারণ শিক্ষার্থীবৃন্দের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি! ভারতের সিকিম রাজ্যের প্রাক্তণ শিক্ষা মন্ত্রীর মরদেহ উদ্ধার! লালমনিরহাটে ২ ছাত্রলীগের নেতার পদত্যাগ! লালমনিরহাটে মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের মানববন্ধন ও স্মারক লিপি প্রদান লালমনিরহাটে পবিত্র আশুরার প্রস্তুতি চলছে লালমনিরহাটের পাটগ্রামে জমি জবর দখলের চেষ্টায় থানায় অভিযোগ! লালমনিরহাটে জেলা প্রেস ক্লাব লালমনিরহাট এর কার্যনির্বাহী কমিটি গঠন অনুষ্ঠিত লালমনিরহাটে জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সম্পাদকে বহিস্কার! লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টের অভিযানে ৩৫হাজার টাকা জরিমানা
“নব দিগন্ত” সিকিউরিটি সার্ভিসের নামে বিভিন্ন জনের সাথে প্রতারনার অভিযোগ

“নব দিগন্ত” সিকিউরিটি সার্ভিসের নামে বিভিন্ন জনের সাথে প্রতারনার অভিযোগ

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাটে নব দিগন্ত সিকিউরিটি সার্ভিস নামের একটি প্রতিষ্ঠানের নামে প্রতারনার অভিযোগ উঠেছে। কয়েক’শত চাকরি প্রত্যাশী উঠতি বয়সী ছেলেদের কাছে সিকিউরিটি সার্ভিসের চাকুরি দেওয়ার কথা বলে হাতিয়ে নেওয়া হয়েছে কয়েক লক্ষাধিক টাকা। মঙ্গলবার (১৭ আগস্ট) বিকালে জেলার আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী তেতুলতলা এলাকায় অবস্থিত নব দিগন্ত সিকিউরিটি সার্ভিসের প্রধান কার্যালয়ে চাকুরি প্রত্যাশী অর্ধশত ব্যাক্তি টাকা ফেরতের দাবিতে অফিসটি ঘেড়াও করেন। এরপর আদিতমারি থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করেন এবং কার্যালয় তালাবদ্ধ করে স্থানীয় খুশিনুর নামের একজনকে দ্বায়িত্ব দেয়। সরেজমিনে দেখা যায়, একটি তামাক ভর্তি গোডাউন ও পাশের দুইটি রুম ভাড়া নিয়ে সিকিউরিটি সার্ভিসের কার্যক্রম পরিচালনা করা হয়। নিজেদের কার্যক্রমকে তড়ান্বিত করতে সুকৌশলে একটি গ্রামের ভিতরে রুম ভাড়া নিয়ে দেড় মাস যাবৎ করা হতো এই প্রতারণা। তামাক ভর্তি গোডাউনের একপাশে সিকিউরিটির পোশাক ও বাংলাদেশ পুলিশের স্টিকার লাগানো বুট জুতা রাখা হয়েছে। চাকুরি প্রত্যাশী ব্যক্তিদের এই পোশাক ও জুতা সরবারহ করা হতো। প্রতিষ্ঠানটির মার্কেটিং অফিসার মোঃ জসিম আলী জানান, আমি দেড় মাস হলো এই প্রতিষ্ঠানে চাকুরি করছি। আমরা চারজন চাকুরিতে জয়েন করার পূর্বে প্রতিষ্ঠানটির পরিচালক জিয়াউর রহমান সবুজের নিকট প্রত্যকেই জামানত হিসেবে পয়ত্রিশ হাজার টাকা জমা দিয়েছি।
হারাটি ইউনিয়নের শাহজালাল বলেন, স্থানীয় বাজারে আমার বাবা কলার ব্যাবসা করেন। আমার কাছে সিকিউরিটি সার্ভিসের চাকুরি দেওয়ার কথা বলে পাঁচ হাজার টাকা নেওয়া হয়। প্রতিশ্রুতি দেওয়া হয় করোনাকালে তাকে ভাতার ব্যাবস্থা, রেশনের ব্যাবস্থা করে দেওয়া হবে তবে তাকে কাজ করতে হবে ৪০ দিন। এরপর চাকুরির জন্য তাকে নিয়ে যাওয়া হয় নাটোর জেলায়। সেখানে তাকে সিকিউরিটি গার্ডের চাকুরি না দিয়ে লেবারের কাজ করানো হয়। সেখানে তিনি দু’দিন না খেয়ে ছিলেন তাই চলে এসেছেন এমনটি প্রতিবেদককে জানিয়েছেন। চাকুরি প্রত্যাশী অষ্টম শ্রেণী পড়ুয়া আসাদুজ্জামান বলেন, আমি সিকিউরিটি গার্ডের চাকুরির জন্য চার হাজার একশত টাকা দিয়েছি। আমাকে চাকুরি দেওয়ার কথা বলে অনেকদিন থেকে টালবাহানা করা হচ্ছে। তাই আমি টাকা ফেরত নেওয়ার জন্য ঘুড়ছি।
প্রতিবেশী খুশিনুর আলম বলেন, তারা প্রায় দেড় মাস যাবৎ এখানে রুম ভাড়া নিয়ে সিকিউরিটি সার্ভিসের কাজ করছেন। কয়েকদিন থেকে প্রায় প্রতিদিনই চাকুরি প্রত্যাশী ছেলেদের অবিভাবক টাকা ফেরতের জন্য অফিসের সামনে আসতো।
প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর বাবুল মিয়া জানান, দীর্ঘ দুই মাস যাবৎ আমাকে সিকিউরিটি সার্ভিস অফিসে ঢুকতে দেওয়া হয়নি। জিয়াউর রহমান সবুজ নিজে পরিচালক ও তার পিতা মতিয়ার রহমান স্বঘোষিত চেয়ারম্যান হয়ে বিভিন্ন লোকজনের কাছ থেকে চাকুরি দেওয়ার কথা বলে টাকা নিয়ে প্রতারণা করেছে। তাদের প্রতারণার বিষয়ে শিঘ্রই আইনানুগ ব্যাবস্থা গ্রহন করবো।
আদিতমারি থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান, আমরা প্রতিষ্ঠানটির বিরুদ্ধে লিখিত কোনো অভিযোগ এখনো পাইনি । লিখিত অভিযোগ পেলেই ব্যাবস্থা নেওয়া হবে। প্রতিষ্ঠানটির গোডাউনে বিডি পুলিশ স্টিকার সমন্বিত বুট জুতা থাকার বিষয়ে তিনি বলেন, এরকম জুতা মার্কেটে কিনতে পাওয়া যায়। আমরা সুনির্দিষ্ট অভিযোগ পেলে বুটজুতা পরীক্ষা-নীরিক্ষা করে ব্যবস্থা গ্রহন করবো।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone