শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
স্থবির লালমনিরহাটের সাংস্কৃতিক অঙ্গন লালমনিরহাটে ২০২৩-২০২৪ ইং অর্থ বছরে ইউনিয়ন উন্নয়ন সহায়তা খাতের আওতায় সরবরাহকৃত মালামাল বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে সংখ্যালঘুদের নির্যাতন-নিপীড়ন অনতিবিলম্বে বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত লালমনিরহাটে নদী-নালা, খাল-বিলে ধরা পড়ছে না দেশী প্রজাতির মাছ প্রশ্ন ফাঁস কেলেঙ্কারিতে জড়িত থাকায় লালমনিরহাটের আদিতমারীতে আওয়ামী লীগের সহ-সভাপতিকে বহিষ্কার! লালমনিরহাটে অ্যাড. মোঃ মতিয়ার রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠিত লালমনিরহাট পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত লালমনিরহাটে হারিয়ে যাচ্ছে গ্রামীণ ঐতিহ্য মৃৎ শিল্প লালমনিরহাটে বিজিবি মহাপরিচালক কর্তৃক বন্যাদূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠিত
“সীমান্তে মানুষ হত্যা শূন্যে নামিয়ে আনা হবে”-বিএসএফের মহাপরিচালক রাজেশ আস্থানা

“সীমান্তে মানুষ হত্যা শূন্যে নামিয়ে আনা হবে”-বিএসএফের মহাপরিচালক রাজেশ আস্থানা

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বহুল আলোচিত তিনবিঘা করিডোর সীমান্তসহ বিভিন্ন সীমান্ত পরিদর্শন করেছেন ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক রাজেশ আস্থানা।

 

বিএসএফের মহাপরিচালক রাজেশ আস্থানা বলেছেন, সীমান্তে নিরীহ মানুষ হত্যা শূন্যে নামিয়ে আনা হবে। তিনি শনিবার (১০ জুলাই) তিনবিঘা করিডোর সীমান্ত পরিদর্শনকালে বিএসএফ-বিজিবি উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যে প্রায় এক ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত বৈঠকে এ প্রত্যয় ব্যক্ত করেন। তিনবিঘা করিডোরের আম্রকাননে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে তিনি তিনবিঘা করিডোর সীমান্তে পৌঁছলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষে রংপুর সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ ইয়াছির জাহান হোসেন ও তিস্তা-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেঃ কর্ণেল মোহাম্মদ ইসাহাক আলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় মহাপরিচালকের সঙ্গে বিএসএফের কলকাতা ইস্টার্ন কমান্ডের মহাপরিচালক (ডিজি) পঙ্কজ সিং, কোচবিহার-৪৫ বিএসএফ ব্যাটালিয়নের পরিচালক, উত্তরবঙ্গ সদর দপ্তরের বিএসএফ কর্মকর্তাসহ মহাপরিচালকের স্ত্রীও উপস্থিত ছিলেন।

 

বিএসএফের মহাপরিচালক (ডিজি) রাকেশ আস্থানার সঙ্গে সৌজন্য বৈঠক প্রসঙ্গে বিজিবির রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মোঃ ইয়াছির জাহান হোসেন বলেন, বিএসএফের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেছেন। বিজিবি-বিএসএফের যৌথ টহল করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আবার চালু করা হবে।

 

তিনি আরও বলেন, যেকোনো সময়ের তুলনায় বর্তমানে উভয় দেশের জনগণের মধ্যে ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজমান উল্লেখ করে সৌজন্য বৈঠকে বিএসএফ মহাপরিচালক উভয় দেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সীমান্তে চোরাচালান কমে যাওয়ায় বিজিবি-বিএসএফের যৌথ টহল অনেক বেশি কার্যকরী উল্লেখ করে তিনি করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে তা পুনরায় চালুর বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

 

সৌজন্য বৈঠক শেষে বিএসএফ মহাপরিচালক ও তার স্ত্রীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিজিবির পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক দেয়া হয়। বিএসএফও বিজিবিকে শুভেচ্ছা স্মারক দেয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone