শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে লালমনিরহাট পৌরসভায় কঠোর বিধি-নিষেধ আরোপ

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে লালমনিরহাট পৌরসভায় কঠোর বিধি-নিষেধ আরোপ

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডে কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। শনিবার (২৬ জুন) সকাল ৬টা হতে শুক্রবার (২ জুলাই) রাত ১২টা পর্যন্ত এই কঠোর বিধি-নিষেধ চলবে। বৃহস্পতিবার (২৪ জুন) এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন লালমনিরহাট জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু জাফর। লালমনিরহাট পৌরসভা এলাকায় করোনা ভাইরাস সংক্রমণ ও মৃত্যু বাড়ায় বিধি-নিষেধ আরোপ করা হয়।

 

লালমনিরহাট জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু জাফর স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, বিধি-নিষেধের কারণে লালমনিরহাট সদর পৌর এলাকায় সব ধরনের যানবাহন বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। পৌর এলাকায় সবধরনের অফিস-আদালত, শপিংমল, মার্কেট, দোকানপাট, রেস্টুরেন্ট, পর্যটনস্থল, বিনোদন কেন্দ্র, কমিউনিটি সেন্টার ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

 

বিধি-নিষেধ চলাকালে পৌর এলাকায় এনজিও’র কিস্তি আদায় কার্যক্রম, সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় গণজমায়েত বন্ধ থাকবে। তবে ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া সরকারের রাজস্ব আদায়ের সঙ্গে সম্পৃক্ত সব দপ্তর-সংস্থাসমূহ, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সংবাদপত্র, জরুরি সেবা, কৃষি ও খাদ্য পরিবহন, ত্রাণ কার্যক্রম, এই নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।

 

কেউ এই কঠোর বিধি-নিষেধের আদেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা গণবিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

লালমনিরহাট জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু জাফর সাংবাদিকদের বলেন, জেলায় করোনা সংক্রমণ ও মৃত্যু বিষয়ে পর্যালোচনায় পরিলক্ষিত হয় লালমনিরহাট পৌরসভায় সবচেয়ে বেশি সংক্রমিত এবং মৃত্যুর ঘটনা ঘটেছে। তাই সার্বিক বিবেচনা করে কারিগরি কমিটির সুপারিশে আমরা ৭দিনের জন্য কঠোর বিধি-নিষেধ আরোপ করে গণবিজ্ঞপ্তি জারি করেছি। এ আদেশ বাস্তবায়নের জন্য ২৬ জুন শনিবার সকাল ৬টা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে থাকবেন।

 

লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন সাংবাদিকদের বলেন, আগে জীবন পরে জীবিকা। করোনা সংক্রমণ ও মৃত্যু ঠেকাতে জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তি সময়োপযোগী সিদ্ধান্ত হয়েছে। পৌরবাসীকে সাময়িক কষ্ট হলেও এই আদেশ মেনে চলার অনুরোধ জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone