শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে ক্ষতিকারক ইউক্যালিপটাস গাছ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে লালমনিরহাটের বটতলার সড়কবাতি জ্বলে না! লালমনিরহাটের প্রাচীন বটগাছটি হেলে যাচ্ছে! লালমনিরহাটে ব্যবসায়ীর টাকা ছিনতাই চেষ্টা; ২ পুলিশ সদস্য প্রত্যাহার! লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে গরু ব্যবসায়ীকে পিটিয়ে ২লাখ ৪০হাজর টাকা চাঁদাবাজির অভিযোগ! উপকারভোগীর কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নেওয়ায় ক্ষেপে গেলেন প্রধানমন্ত্রী! লালমনিরহাটে সিজেজি সদস্যদের সাথে নেটওয়ার্কিং মিটিং অনুষ্ঠিত লালমনিরহাটে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত লালমনিরহাটের ঐতিহ্যবাহী মোগলহাট জিরো পয়েন্ট এখন শুধুই স্মৃতি : দর্শনার্থীদের ভিড়
১১ জুন লালমনিরহাট জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

১১ জুন লালমনিরহাট জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

আগামী মঙ্গলবার (১১ জুন) উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাটকে সম্পূর্ণ ভূমিহীন ও গৃহহীন মুক্ত জেলা হিসেবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৮ জুন) বিকাল ৪টায় আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন লালমনিরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) টি. এম. এ. মমিন।

এ সংবাদ সম্মেলনে লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এ বি এম আরিফুল হক, লালমনিরহাটের রেভিনিউ ডেপুটি কালেক্টর তাপসী তাবাসসুম উর্মি, সাপ্তাহিক আলোর মনি পত্রিকার সম্পাদক মাসুদ রানা রাশেদসহ উর্দ্ধতন কর্মকর্তা-কর্মচারী ও লালমনিরহাটের কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, লালমনিরহাট জেলায় সর্বশেষ হালনাগাদকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারে সংখ্যা ৫২৪০টি। ৪র্থ পর্যায় পর্যন্ত ৪০৭১টি গৃহনির্মাণ করে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন করা হয়েছে। ৫ম পর্যায়ে বরাদ্দ প্রাপ্ত ১১৬৯টি গৃহের মধ্যে ১ম ধাপে গত ১৪ নভেম্বর ২০২৩ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ১৬৩টি গৃহ উদ্বোধন করা হয়েছে। অবশিষ্ট ১০০৬টি গৃহের নির্মাণ কাজ শতভাগ সম্পন্ন হয়েছে, যা মাননীয় প্রধানমন্ত্রী আগামী ১১ জুন ২০২৪ তারিখে বেলা ১১.০০ টায় উদ্বোধন করার সদয় সম্মত হয়েছেন। লালমনিরহাট জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার লক্ষ্যে উপজেলা পর্যায়ে কর্মরত কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষাবিদ, সুশীল সমাজ, সাংবাদিকসহ উপজেলা আশ্রয়ণ-২ প্রকল্প সংক্রান্ত টাস্কফোর্স কমিটিতে আলোচেনা করে স্ব-স্ব উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার প্রস্তাব এ অফিসে প্রেরণ করে। উপজেলা পর্যায় হতে প্রাপ্ত ভূমিহীন ও গৃহহীন ঘোষণার প্রস্তাব জেলা আশ্রয়ণ-২ প্রকল্প সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভায় আলোচনা করে প্রকল্প অফিসে প্রেরণ করা হয়। লালমনিরহাট জেলার উপর দিয়ে তিস্তা, ধরলা, সানিয়াজানসহ ছোট বড় ১০টি নদী প্রবাহমান। উক্ত নদীসমূহ ভাঙ্গনের কারণে অথবা অন্য কোনো প্রাকৃতিক দুর্যোগের কারণে ভূমিহীন ও গৃহহীন পরিবার পাওয়া গেলে তা’ পর্যায়ক্রমে পুনর্বাসন করা হবে শর্তে জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রী আগামী ১১ জুন ২০২৪ তারিখ বেলা ১১.০০ টায় সারাদেশে একযোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ ও জমি প্রদান করবেন এবং আমাদের প্রিয় লালমনিরহাট জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে জেলা প্রশাসন লালমনিরহাট ৫ম পর্যায়ের (২য় ধাপে) ১০০৬টি এবং জরাজীর্ণ ব্যারাকে প্রতিস্থাপনযোগ্য ৬১৭টি একক গৃহ মোট ১৬২৩টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে গৃহ ও জমি হস্তান্তর করবেন। মাননীয় প্রধানমন্ত্রীর এই মহতী ও মানবিক উদ্যোগটি আপনার/আপনাদের প্রেস ও প্রিন্ট মিডিয়ায় বহুল প্রচারের সহযোগিতা কামনা করছি।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর এমন উদ্যোগে ভূমিহীন ও গৃহহীন মানুষেরা তাদের ঠিকানা পেয়েছেন এটা বিশ্বের দরবারে বিরল দৃষ্টান্ত। আর বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণেই প্রধানমন্ত্রীর এমন উদ্যোগ।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone