শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
লালমনিরহাট জেলা পরিষদ উপ-নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ

লালমনিরহাট জেলা পরিষদ উপ-নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ

লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম‌্যান পদে উপ-নির্বাচনে ১৮, লালমনিরহাট-০৩ (লালমনিরহাট সদর) সংসদীয় আসনের সংসদ সদস‌্য মোঃ মতিয়ার রহমান ও চেয়ারম‌্যান পদ প্রার্থী সফুরা বেগম রুমী এর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছেন এক প্রার্থী।

 

শুক্রবার (২২ মার্চ) লালমনিরহাট জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন মোঃ আশরাফ হোসেন বাদল (চশমা) নামে একজন চেয়ারম্যান পদ প্রার্থী।

 

লিখিত অভিযোগে বলা হয়, আগামী ০৩ এপ্রিল/২৪ অনুষ্ঠিতব্য লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে একজন প্রার্থী। অপর প্রার্থী সফুরা বেগম রুমী তাহার নির্বাচনী প্রচারে বিধিমালা লঙ্ঘন পূর্বক লালমনিরহাট ০৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মোঃ মতিয়ার রহমানের মাধ্যমে ভোটারদের উপর প্রভাব বিস্তার করাইয়া নির্বাচনী প্রচারণা চালাইতেছেন। গত ২১/০৩/২৪ ইং তারিখে লালমনিরহাট জেলা পরিষদ কার্যালয় চত্বরের টিনশেড হলরুমে সফুরা বেগম রুমী জনাব মোঃ মতিয়ার রহমান এমপি’র মাধ্যমে প্রভাব বিস্তার করাইয়া ভোটারদের উপস্থিত করান এবং ইফতারের খাদ্য সামগ্রী বিতরণ সহ মোঃ মতিয়ার রহমান এমপি-কে দিয়া ভোটারদের উদ্দেশ্যে ভোট প্রার্থনার বক্তব্য প্রদান করান। একইভাবে উক্তরূপে প্রভাব বিস্তার করিয়া অদ্য ২২/০৩/২৪ ইং আদিতমারী উপজেলা পরিষদে ভোটারদের উপস্থিত করার আয়োজন করিয়া আইন লঙ্ঘনপূর্বক সভা করার ব্যবস্থা করিয়াছেন। এমতাবস্থায়, প্রার্থী সফুরা বেগম রুমি প্রচারণা আইন ভঙ্গ করিয়াছেন এবং মাননীয় সংসদ সদস্য জনাব মোঃ মতিয়ার রহমান তাহার প্রতি আইনানুগ বাধ্যবাধকতা উপেক্ষা করিয়া অত্র নির্বাচনে প্রচারণা করায় এতদবিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য বিনীত অনুরোধ করা গেল।

 

আচরণ বিধি লঙ্ঘনের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি করে লালমনিরহাট জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন প্রতিদ্বন্দ্বী পদপ্রার্থী মোঃ আশরাফ হোসেন বাদল (চশমা)।

 

লালমনিরহাট জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার মোঃ লুৎফুল কবীর সরকার সাংবাদিকদের বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

এদিকে, লালমনিরহাট জেলা পরিষদ উপ-নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৬শত ২৪জন। এ নির্বাচন আগামী ৩ এপ্রিল সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে বলে জানা গেছে। লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমান পদত্যাগ করে ১৮, লালমনিরহাট-০৩ (লালমনিরহাট সদর) সংসদীয় আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার কারণে লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য হয়।

 

অপরদিকে, লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন তাঁরা হলেন- ফরিদুল ইসলাম, মোঃ আশরাফ হোসেন বাদল, মোঃ নজরুল হক পাটোয়ারী ভোলা, মোঃ মমতাজ আলী, সফুরা বেগম ও মোঃ আবু বক্কর সিদ্দিক।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone