শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে হাতী-ঘোড়া সাজিয়ে ওয়ালটনের বর্ণাঢ্য র‌্যালি লালমনিরহাটে ১৫ মিটার দৈর্ঘ্যের ৩টি গার্ডার ব্রীজ নির্মাণ শুভ উদ্বোধন অনুষ্ঠিত লালমনিরহাটে সর্বজনীন পেনশন মেলা ২০২৪ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাটের নিরীহ স্যানেটারী মিস্ত্রী মোঃ জিয়াউর রহমানকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ! অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ ২০২৪ শুভ উদ্বোধন অনুষ্ঠিত গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টিআর প্রকল্পের নগদ টাকা বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাট রেলওয়ে বিভাগে দেশের প্রথম ইঞ্জিন ও কোচ ঘুরানো টার্ন টেবিল নির্মাণ লালমনিরহাটের ঐতিহ্যবাহী সুকান দীঘিতে পদ্মফুল ফুটেছে লালমনিরহাটের ৩টি উপজেলায় স্বতন্ত্র পদপ্রার্থীদের লড়াই! লালমনিরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুতি রাণীর মৃত্যু
লালমনিরহাট শহরের বিভিন্ন রাস্তায় রাস্তায় নির্মাণ সামগ্রী; দুর্ভোগে শহরবাসী!

লালমনিরহাট শহরের বিভিন্ন রাস্তায় রাস্তায় নির্মাণ সামগ্রী; দুর্ভোগে শহরবাসী!

যতই দিন যাচ্ছে সেই সাথে মানুষের কর্ম ব্যস্ততা বাড়ছে আর সকল অনিয়মই এখন নিয়মে পরিণত হচ্ছে। লালমনিরহাট শহরের বিভিন্ন রাস্তায় রাস্তায় ভবনের নির্মাণ সামগ্রী রেখে কাজ করায় দুর্ভোগে পড়েতে হচ্ছে শহরবাসীকে।

 

যানজট আর দুর্ঘটনাসহ নানা সমস্যায় পড়তে হচ্ছে প্রতিনিয়তই। কোনো নিয়ম নীতির তোয়াক্কা না করেই যত্রতত্র ইট, পাথর ও বালু ফেলে রাখছেন ভবন মালিকেরা।

 

আইন অনুযায়ী, রাস্তায় ইট, বালু ও পাথরসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী রাখা বে-আইনি। কিন্তু তারপরও এ বিধান কেউ মানছেন না। দীর্ঘদিন ধরে এমন অবস্থা চলে আসলেও লালমনিরহাট পৌরসভা ও উপজেলা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে কোনো জোর পদক্ষেপ নেয়া হচ্ছে না বলে স্থানীয়দের অভিযোগ।

 

সরেজমিনে দেখা যায়, লালমনিরহাট শহরের আদর্শ পাড়া রোড, সাপটানা রোড, থানা রোড, বিডিআর রোড, কলেজ রোডসহ বিভিন্ন এলাকায় বহুতল ভবন নির্মাণের কাজে ইট, বালু ও পাথর রাস্তার উপর মজুদ করে রেখেছে।

 

ফলে ওই রাস্তায় যান চলাচলে বিঘ্ন ঘটছে। ওই সব নির্মাণ সামগ্রীর কারণে পথচারীদের নিরাপদ চলাচলের ফুটপাতটিও ব্যবহার করা যাচ্ছে না। নির্মাণাধীন ভবনের মালিক ও বিভিন্ন ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন রাস্তা বন্ধ করে নির্মাণ সামগ্রী মজুদ করে রেখেছে।

 

স্থানীয়রা বলছেন, শহরের বিভিন্ন এলাকার রাস্তা ও ফুটপাত দখল করে দীর্ঘদিন যাবৎ নির্মাণ সামগ্রী রেখে ভবন নির্মাণ করা হচ্ছে। এতে করে রাস্তা দিয়ে চলাচলকারী যানবাহন ও পথচারীরা চরম ভোগান্তির মধ্যে পড়েন।

 

শুধু তাই নয়, মাঝে মধ্যে এ কারণে ফাঁকা রাস্তায় প্রায়ই যানজট লেগেই থাকে। এরপরও নির্মাণাধীন ভবনের মালিকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে দেখা যায় না। আগে কম থাকলেও বর্তমান সময়ে লালমনিরহাট পৌরসভার বিভিন্ন এলাকার রাস্তায় রাস্তায় নির্মাণ সামগ্রী বেশি রাখা হচ্ছে। ব্যবস্থা না নেয়ায় এমন ঘটনা ঘটছে বলে অনেকেই অভিযোগ করেছেন।

 

পথচারীরা জানান, অনেক দিন ধরেই রাস্তার উপর পাথর, বালু ও ইট রেখে ভবন নির্মাণ কাজ করছে। এতে সাধারণ পথচারীদের চলাচলে দুর্ভোগ বেড়েছে। রাস্তার উপর নির্মাণ সামগ্রী রাখার পাশাপাশি ফুটপাত বন্ধ করে ভবন ও সিঁড়ি নির্মাণ করছে এ নিয়ে কারো কোন মাথা ব্যাথা নেই।

 

পথচারীরা আরও জানান, প্রয়োজনীয় কাজের কারণে সব সময় শহরের বিভিন্ন জায়গায় যেতে হয়। কিন্তু অসহনীয় যানজটে নাকাল হতে হচ্ছে আমাদের।

 

ইদানিং শহরের বিভিন্ন রাস্তায় রাস্তায় ভবন নির্মাণ সামগ্রী রেখে রাস্তা ছোট করে ফেলেছে। আর এই সকল সামগ্রী রাখার কারণে রাস্তায় বেশির ভাগ অংশে বালু ও পাথর ছড়িয়ে ছিটিয়ে থাকে। এর মধ্য দিয়ে মোটর সাইকেল চালাতে অনেক ভয় লাগে। মাঝে মধ্যেই বালু ও পাথরের কারণে অনেকেই মোটর সাইকেল থেকে পড়ে ব্যাথা পেয়েছেন।

 

অটোরিক্সা চালকেরা জানান, নর্থবেঙ্গল রোড বাজাজ শো-রুমের সামন থেকে রাস্তায় দীর্ঘদিন ধরে ইট, বালু ও পাথর রাখার কারণে চলাচলে অনেক সমস্যা হয়। মাঝে মধ্যে যানজটও তৈরি হয়। তখন বাধ্য হয়ে ভিতরের রাস্তা দিয়ে যাই। এতে করে অনেক সময় যাত্রীও কম পাই।

 

উল্লেখ্য যে, লালমনিরহাট পৌরসভা এলাকায় রাস্তার উপরে ও ফুটপাত দখল করে নির্মাণ সামগ্রী রেখে যারা ভবন নির্মাণ করছে তাদেরকে মালামাল সরিয়ে নেওয়ার জন্য সচেতনতা মূলক কর্মসূচি নেই বললেই চলে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone