শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর
লালমনিরহাটের ৩টি আসনে লড়াই হবে হাড্ডাহাড্ডি

লালমনিরহাটের ৩টি আসনে লড়াই হবে হাড্ডাহাড্ডি

প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট এবং স্বতন্ত্র জাতীয় সংসদ সদস্য পদের প্রার্থীরা। কে কাকে ভোট দিবে এমন আলাপচারিতা এখন চায়ের দোকানে দোকানে। কেউ বলছেন নৌকায় ভোট দিলে এলাকার উন্নয়ন হয়। আবার কেউ বলছেন ঈগলে ভোট দিলে উন্নয়ন হবে। কেউ বলছেন আমাদের পক্ষে কাজ করবেন এমন প্রার্থীকেই ভোট দিব। আবার দলীয় প্রতীকের চেয়ে ব্যক্তি ইমেজকে প্রাধান্য দিচ্ছেন কেউ কেউ। সকাল থেকে মধ্যরাত অবধি ভোটারদের কাছে ছুটে বেড়াচ্ছেন জাতীয় সংসদ সদস্য প্রার্থীরা।

আর এ চিত্র এবারের নির্বাচনে ১৬, লালমনিরহাট-০১ (পাটগ্রাম, হাতীবান্ধা) আসনে। বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট জেলা শাখার সভাপতি মোঃ মোতাহার হোসেন (নৌকা) ও স্বতন্ত্র মোঃ আতাউর রহমান প্রধান (ঈগল) প্রতীকে হেভিওয়েট দুই প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।
অপরদিকে এ আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের হাবিব মোঃ ফারুক (মশাল), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মোঃ আজম আজহার হোসেন (মোমবাতি), স্বতন্ত্র কে এম আমজাদ হোসেন তাজু (ট্রাক) প্রতীকে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রসঙ্গত, ১৬, লালমনিরহাট-০১ (পাটগ্রাম, হাতীবান্ধা) আসনে জমে উঠেছে মোঃ মোতাহার হোসেন (নৌকা)-আতাউর রহমান প্রধান (ঈগল)-এর প্রচারণা।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আলাপ-আলোচনা ও প্রচারণায় তুঙ্গে ১৭, লালমনিরহাট-০২ (কালীগঞ্জ, আদিতমারী) আসন। এ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদ (নৌকা), জাতীয় পার্টির মোঃ দেলোয়ার হোসেন (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের মোঃ দেলাব্বর হোসেন (ডাব), জাকের পার্টির মোঃ রজব আলী (গোলাপ ফুল), ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)র মোঃ শরিফুল ইসলাম (আম), স্বতন্ত্র মোঃ সিরাজুল হক (ঈগল), মোঃ মমতাজ আলী (ট্রাক) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে এখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জাতীয় সংসদ সদস্য হন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ (নৌকা)। এরপর ২০১৮ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনে এখানে প্রতিদ্বন্দ্বিতা করে জাতীয় সংসদ সদস্য হন তিনি, সেই সঙ্গে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হন নুরুজ্জামান আহমেদ। এবারও নৌকা প্রতীক নিয়ে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী। তাঁর প্রতিদ্বন্দ্বি প্রার্থীর মধ্যে অন্যতম স্বতন্ত্র মোঃ সিরাজুল হক (ঈগল)।

স্বতন্ত্র প্রার্থী মোঃ সিরাজুল হক বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট জেলা শাখার সহ-সভাপতি, আদিতমারী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। তাঁর হাত দিয়েই আওয়ামী লীগের অবস্থান কালীগঞ্জ-আদিতমারীতে অনেকটা সুদৃঢ় হয়েছে। অনেক নবীন-প্রবীণ নেতাকর্মী তাঁর সঙ্গে রয়েছেন। সেই সঙ্গে ইউপি চেয়ারম্যান ও বর্তমান দুজন উপজেলা পরিষদের চেয়ারম্যানও তাঁর পক্ষে ঈগল প্রতীকের জনসভায় বক্তব্য রাখছেন।

এ অবস্থায় কালীগঞ্জ-আদিতমারীতে ভোটারদের অভিমত, ভোটের লড়াইয়ে এগিয়ে মোঃ নুরুজ্জামান আহমেদ (নৌকা) ও মোঃ সিরাজুল হক (ঈগল)।

 

১৮, লালমনিরহাট-০৩ (লালমনিরহাট সদর) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মতিয়ার রহমান (নৌকা) ও জাতীয় পার্টি লালমনিরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ জাহিদ হাসান (লাঙ্গল)। দুই সাধারণ সম্পাদকের প্রচারণায় সরগরম হয়ে জমে উঠেছে এ আসনের নির্বাচনী মাঠ।

সাধারণ ভোটারদের দাবি, ইতিমধ্যে এ আসনে জমে উঠেছে মোঃ মতিয়ার রহমান-মোঃ জাহিদ হাসান এ দুই হেভিওয়েট প্রার্থীর ভোটযুদ্ধ। এ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ ও জাতীয় পার্টি রয়েছে বাঁধভাঙা জোয়ার। জাতীয় সংসদ সদস্য পদের প্রার্থীরা নিজ নিজ অবস্থান থেকে প্রচারণায় উৎসব মুখর পরিবেশ করে রেখেছেন গোটা নির্বাচনী এলাকা। নিজেদের কর্মদক্ষতা আর উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন তারা উভয়ই। চলছে পথসভা, উঠান বৈঠক, খন্ড খন্ড মিছিল-মিটিং, কুশল বিনিময়, পোস্টার-লিফলেট বিতরণ। বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী মোঃ মতিয়ার রহমান-এর (নৌকা) ও জাতীয় পার্টির প্রার্থী মোঃ জাহিদ হাসান-এর (লাঙ্গল) এর সঙ্গে যুক্ত হয়েছে স্ব স্ব অঙ্গ সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মী ও সমর্থকবৃন্দ।

এছাড়াও এ আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের আবু তৈয়ব মোঃ আজমুল হক পাটোয়ারী (মশাল), বাংলাদেশের সাম্যবাদী দল (এম.এল)র মোঃ আশরাফুল আলম (চাকা), তৃনমুল বিএনপির মোঃ শামীম আহম্মেদ চৌধুরী (সোনালী আঁশ), ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)র শ্রী হরিশ চন্দ্র রায় (আম), স্বতন্ত্র মোঃ জাবেদ হোসেন (ঈগল) প্রতীকে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone