শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর
মোগলহাট পরিত্যক্ত রেলপথের মূল্যবান সম্পদ হরিলুট; রেলভূমি বেদখল ও রেলসামগ্রী নিয়ে গেছে দুর্বৃত্তরা

মোগলহাট পরিত্যক্ত রেলপথের মূল্যবান সম্পদ হরিলুট; রেলভূমি বেদখল ও রেলসামগ্রী নিয়ে গেছে দুর্বৃত্তরা

Exif_JPEG_420

লালমনিরহাট-মোগলহাট রেলপথ পরিত্যক্ত ঘোষণার পর কয়েক কোটি টাকার মূল্যবান সম্পদ লোপাট হয়ে গেছে। অবশিষ্ট যা ছিল রক্ষণাবেক্ষণের অভাবে তাও চুরি হয়ে গেছে।

 

দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে রেলপথের শিক, স্লিপার ও ক্লিপসহ মূল্যবান জিনিস লুট করে দেশের বিভিন্ন স্থানে পাচার করেছে। শুধু তাই নয়, রেলওয়ে ভূমি বেদখল ও রেলসামগ্রী নিয়ে গেছে সংঘবদ্ধ চোরচক্র। এই অপকর্মের সঙ্গে প্রশাসনের যোগসাজশ রয়েছে বলে অভিযোগ করছে স্থানীয়রা।

 

জানা যায়, ১৯৮৮ সালের পর লালমনিরহাট-মোগলহাট (১০কিলোমিটার) রেলওয়ে লাইনে ট্রেন চলাচল স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়। পরে এই ব্রাঞ্চ লাইনের মোগলহাট স্টেশনে কর্মরত স্টেশন মাস্টারসহ কর্মচারীদের প্রত্যাহার কর নেয়া হয়। এ সময় ব্রাঞ্চ লাইনের মোগলহাট রেলস্টেশন ভবনের দরজা-জানালা, চেয়ার-টেবিলসহ মূল্যবান মালামাল চুরি হয়ে যায়। এমনকি রেলভূমি বেদখল ও রেলসামগ্রী চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। মোগলহাট রেলস্টেশনের অস্তিত্বই বিলীন হয়ে গেছে। রেলওয়ের সম্পদ পাচারে জড়িত রয়েছে মোগলহাটের একাধিক চক্র। বেওয়ারিশ অবস্থায় পড়ে থাকা রেললাইনের অবস্থা দেখে মনে হয়- সম্পদ রক্ষার ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ চরম উদাসীন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone