শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
কবিতা হোক কিছু সেচ পাম্পে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে বায়ান্নর ভাষা সৈনিকের পুত্রের মৃত্যু! লালমনিরহাটে ফুটেছে নাগলিঙ্গম ফুল দুর্নীতি প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক র‍্যালি এবং স্কুল বিতর্ক প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন যাঁরা! টেবিল টক হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোঃ লিয়াকত হোসেন (কাপ-পিরিচ) প্রতীকে বিজয়ী! পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোঃ রুহুল আমীন বাবুল (আনারস) প্রতীকে বিজয়ী! রেলপথ সংস্কার প্রকল্পে অনিয়ম অনুসন্ধানে লালমনিরহাটে দুদক! চলছে পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলা পরিষদের নির্বাচন
চিকৎসকদের প্রতি আস্থাহীনতার কারনে রোগীরা ঝুঁকছে ভারতে

চিকৎসকদের প্রতি আস্থাহীনতার কারনে রোগীরা ঝুঁকছে ভারতে

রোগ নির্ণয় জটিলতা, ভুল চিকিৎসার শঙ্কা, অপ্রয়োজনীয় টেস্ট ও অপারেশনে তুলনামূলক চিকিৎসা ব্যয় বেশি হওয়ায় দেশের চিকিৎসকদের প্রতি আস্থাহীনতায় রোগীরা ভারতে ঝুঁকছে।

 

চিকিৎসকরা রোগী বান্ধব নয় এমন দৃষ্টিভঙ্গির কারণে দেশ ছেড়ে পার্শ্ববর্তী ভারতসহ বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছেন অসুস্থ বিপদগ্রস্ত মানুষ।

 

প্রাইভেট ক্লিনিক বা চেম্বারে চিকিৎসকরা ভালো আচরণ করলেও সরকারি হাসপাতালে রোগীদের সাথে দুর্ব্যবহারের অভিযোগ অহরহ।

 

বুড়িমারী ইমিগ্রেশন দিয়ে ভারতের কলকাতায় যাতায়াতকারীদের মধ্যে ৬০ভাগই রোগী।

 

সুধী সমাজের দাবী, চিকিৎসকদের প্রতি আস্থাহীনতায় রোগীরা ভারতে ঝুঁকছে এ অবস্থার উত্তরণের উপায় কি তা সংশ্লিষ্টদের ভাবতে হবে। তা না হলে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার প্রবণতা দিনের পর দিন বৃদ্ধি পাবে।

 

অনুসন্ধানে জানা যায়, মনের সন্তুষ্টির জন্য অনেকে বিদেশে চিকিৎসা নিতে যায়। বাংলাদেশের চিকিৎসকরা মানের দিক থেকে ভালো। হাসপাতালে রোগীর চাপ বেশি থাকে। রোগীর পুরো কথা না শুনেই ব্যবস্থাপত্র দিয়ে দেন। এতে করে রোগী ও তার স্বজনদের মধ্যে আস্থাহীনতা তৈরি হয়। সরকারি ও বেসরকারি সকল হাসপাতালে ব্যবস্থাপনার উন্নয়ন ও জবাবদিহিতা নিশ্চিত করা দরকার। নয় তো চিকিৎসা ব্যবস্থা মুখ থুবড়ে পড়বে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone