শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
কাঁঠালের বাম্পার ফলনের সম্ভাবনা! সংসদ সদস্যরা প্রভাব বিস্তার বা প্রচারণা চালালে নির্বাচন কমিশন আইনানুগ ব্যবস্থা নিবে-লালমনিরহাটে নির্বাচন কমিশনার রাশেদা ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন শ্রমিক নেতা হত্যা মামলায় পাঁচ বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হেলাল হোসেন কবিরের উন্নয়ন ভাবনা! উপজেলা নির্বাচনে কালীগঞ্জ ও আদিতমারীতে চেয়ারম্যান পদে ৫জনসহ ২০প্রার্থীর মনোনয়নপত্র বৈধ! ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ
কুলাঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী মোঃ এনামুল হক

কুলাঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী মোঃ এনামুল হক

স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আদর্শে গড়া মুক্তিযোদ্ধের স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগ রাজনৈতিক দলটি গতিশীল নের্তৃত্ব ও আরও শক্তিশালী করে গড়ে তুলতে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় থেকে শুরু করে ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠণ প্রক্রিয়া শুরু হয়েছে।

 

সারা দেশের ন্যায় লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলা ৯টি ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ নতুন কমিটি গঠন প্রক্রিয়া শুরু করেছে।

 

এরই ধারাবাহিকতায় শনিবার (১০ জুন) ২০২৩ইং তারিখে কুলাঘাট ইউনিয়ন আওয়ামী লীগের নতুন কমিটি গঠন হতে যাচ্ছে। ইতোমধ্যে দলীয় পদে নাম লিখাতে এমনকি পদ-পদবী পাওয়ার আশায় অনেকেই দৌড়ঝাপ শুরু করেছেন। বসে নেই কুলাঘাট ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ এনামুল হক। তিনি কুলাঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করতে পদপ্রার্থী হয়েছেন।

 

তিনি আশির দশকে বাংলাদেশ ছাত্রলীগে যোগদান করে ছাত্র রাজনীতি শুরু করে তৃণমুল থেকে উঠে এসেছেন। তিনি ১৯৮৭ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত লালমনিরহাট সরকারি কলেজ শাখার বাংলাদেশ ছাত্রলীগের সদস্য হিসেবে নিষ্ঠার সাথে গুরত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬ সালে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হয়ে সফল ভাবে দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে তিনি কুলাঘাট ইউনিয় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং কুলাঘাট ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

এনামুল হকের বাবা মৃত- জয়নাল আবেদীন। তিনি বিগত ১৯৬৯ সাল থেকে দীর্ঘ দুই যুগ কুলাঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন। ব্যক্তিগতভাবে তিনি ২সন্তানের জনক। প্রথম সন্তান পুত্র মোঃ ইমরোজ রায়হান শাকিল, সে চীনের একটি বিশ্ববিদ্যালয়ে এমএসসি করছেন। দ্বিতীয় সন্তান কন্যা- তানিয়া ফারজানা এমি, সে এইচএসসি পরীক্ষার্থী। স্ত্রী- শিরিনা বেগম, কুলাঘাট ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সদস্য। তাই তিনি নিঃসন্দেহে আপাতমস্তকে পারিবারিক ভাবে একজন আওয়ামী লীগের ত্যাগী নেতা। এনামুল হক জীবনের শুধু থেকেই সমাজের বিভিন্ন উন্নয়ন মূলক কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন।

 

তিনি কুলাঘাটকে বাল্যবিবাহ, জুয়া ও মাদক মুক্ত ডিজিটাল ইউনিয়ন গড়ে তোলার জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন। এজন্য তিনি এবার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব পালন করতে সকলের দোয়া প্রত্যাশী।

 

মোঃ এনামুল হক বলেন, তাকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে কাজের দায়িত্ব দেয়া হলে কঠোর পরিশ্রম ও মেধা দিয়ে এলাকার মানুষের মন জয় করে আওয়ামী লীগের পতাকা তলে দলে দলে নিয়ে আসতে সক্ষম হবেন। তাই কুলাঘাট ইউনিয়নে আওয়ামী লীগের ঘাটিতে রূপান্তর করার জন্য মাঠে নেমেছেন।

 

তিনি আরও বলেন, আগামী দিনে তাকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব প্রদান করা হলে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, দেশরত্ন মানবতার নেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সোনার বাংলা বিনির্মাণে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে আধুনিক মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয় নিয়ে দলকে সুদৃঢ় করতে এবং লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লালমনিরহাটের উন্নয়নের রূপকার অ্যাড. মোঃ মতিয়ার রহমানের হাতকে আরও শক্তিশালী করতে তার প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলে তিনি ইউনিয়নবাসি তথা সকলের কাছে দোয়া প্রার্থী।

 

মোঃ এনামুল হক বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থে বিভিন্ন আন্দোলনে বেশ সাহসিকতার ভূমিকা পালন করে আসছেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone