শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত এ্যাডভোকেট মোঃ মতিয়ার রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠিত জাতীয় পার্টির বিপুল সংখ্যক নেতাকর্মীর বিএনপিতে যোগদান অনুষ্ঠিত দৃষ্টিনন্দন ফুল “কচুরিপানা” ফুটেছে লালমনিরহাটে! কাঁঠালের বাম্পার ফলনের সম্ভাবনা! সংসদ সদস্যরা প্রভাব বিস্তার বা প্রচারণা চালালে নির্বাচন কমিশন আইনানুগ ব্যবস্থা নিবে-লালমনিরহাটে নির্বাচন কমিশনার রাশেদা ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন শ্রমিক নেতা হত্যা মামলায় পাঁচ বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হেলাল হোসেন কবিরের উন্নয়ন ভাবনা!
লালমনিরহাটে সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলীকে গলা কেটে হত্যা

লালমনিরহাটে সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলীকে গলা কেটে হত্যা

লালমনিরহাটের পাটগ্রাম মহিলা ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলী (৭২) কে গলা কেটে হত্যা করার অভিযোগ উঠেছে।

 

নিহত এম ওয়াজেদ আলী পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের টংটিংডাঙা এলাকার মৃত বছির উদ্দিনের পুত্র। তিনি মহান মুক্তিযুদ্ধের ৬নং সেক্টরের প্রধান সংগঠক ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর সহচর সাবেক সাংসদ আবেদ আলীর ছোট ভাই। মুজিব বাহিনীর একজন বীর মুক্তিযোদ্ধা।

 

পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বাবুল এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। রুহুল আমিন বাবুল নিহত বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীর ভাগ্নে।

 

নিহতের পরিবার, হাসপাতাল ও স্থানীয়রা জানান, পাটগ্রাম পৌরসভার ৬নং ওয়ার্ডের সাহেবডাঙা এলাকায় নিজ বাড়ীর সামনে শুক্রবার (২০ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা তাকে গলা কেটে পালিয়ে যায়। এ সময় এক রিকশাচালক তাকে পড়ে থাকতে দেখে চিৎকার করলে স্থানীয় লোকজন ও পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পাটগ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

 

রুহুল আমিন বাবুল বলেন, তার (ওয়াজেদ) কোনো শত্রু ছিল না। কেন, কে বা কারা তাকে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করেছে, আমরা অনুমান করে কিছু বলতে পারছি না। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। ঘটনার সুষ্ঠু তদন্ত চাই এবং অপরাধীদের বিচার দাবি জানাচ্ছি।

 

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও লালমনিরহাট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, বর্তমানে লালমনিরহাট জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো নয়। মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলী হত্যার ঘটনায় যদি অবিলম্বে অপরাধীদের আইনের আওতায় না আনা হয়। তাহলে কঠিন ও কঠোর আন্দোলন কর্মসূচি দেবে মুক্তিযোদ্ধারা।

 

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ওমর ফারুক বলেন, বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে গলা কেটে হত্যা করা হয়েছে। এছাড়াও শরীরের বিভিন্ন জায়গায় ধারালো অস্ত্র দিয়ে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

 

তিনি আরও বলেন, আমরা অপরাধীদের আইনের আওতায় আনার জন্য তদন্ত কার্যক্রম শুরু করেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone