শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন শ্রমিক নেতা হত্যা মামলায় পাঁচ বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হেলাল হোসেন কবিরের উন্নয়ন ভাবনা! উপজেলা নির্বাচনে কালীগঞ্জ ও আদিতমারীতে চেয়ারম্যান পদে ৫জনসহ ২০প্রার্থীর মনোনয়নপত্র বৈধ! ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
“১৯৭১ সালের ২৬ শে জানুয়ারি স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়” -বললেন সংসদ সদস্য; ভিডিও ভাইরাল!

“১৯৭১ সালের ২৬ শে জানুয়ারি স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়” -বললেন সংসদ সদস্য; ভিডিও ভাইরাল!

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের দিন “শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্বে বাঙ্গালি জাতি নিজের সত্বাকে উন্মোচিত করে ১৯৭১ সালের ছাব্বিশে জানুয়ারি স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়।” -আওয়ামী লীগ এমপি ও সাবেক মন্ত্রীর এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

 

মঙ্গলবার (২৬ মার্চ) লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজিত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ১৭, লালমনিরহাট-০২ (কালীগঞ্জ-আদিতমারী) সংসদীয় আসনের এমপি ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুজ্জামান আহমেদ। বক্তব্য দেয়ার মাঝে তিনি এমন মন্তব্য করেন।

 

মোঃ নুরুজ্জামান আহমেদ কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি, ১৭, লালমনিরহাট-০২ (কালীগঞ্জ, আদিতমারী) সংসদীয় আসনের জাতীয় সংসদ সদস্য এবং সাবেক সমাজকল্যাণ মন্ত্রী।

 

ভাইরাল হওয়া ১৮ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, একটি মঞ্চে বেশ কয়েকজন দাঁড়িয়ে আছেন; পিছনে চেয়ারে বসে আছেন আরও কয়েকজন। এ সময় মোঃ নুরুজ্জামান আহমেদ সামনে থাকা লোকজনের উদ্দেশ্যে বক্তব্য দিচ্ছেন। বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, “শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্বে বাঙ্গালি জাতি নিজের সত্বাকে উন্মোচিত করে ১৯৭১ সালের ছাব্বিশে জানুয়ারি স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়।”

 

১৮ সেকেন্ডের ভাইরাল হওয়া ওই ভিডিওতে মোঃ নুরুজ্জামান আহমেদের দেয়া বক্তব্য পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো- “শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্বে বাঙ্গালি জাতি নিজের সত্বাকে উন্মোচিত করে ১৯৭১ সালের ছাব্বিশে জানুয়ারি স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়।”

 

এ বক্তব্যে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি ঘটেছে। ছাব্বিশে জানুয়ারি নয় এটি হবে ২৬ মার্চ এবং শব্দগত ত্রুটি হয়েছে অর্জন শব্দটিতে। এটি হবে ঘোষণা।

 

সাবেক সমাজকল্যাণ মন্ত্রী মোঃ নুরুজ্জামান আহমেদ এমপি তার ভুল বক্তব্যের তাৎক্ষণিক কোন সংশোধনী দেননি। যা অত্যান্ত দুঃখজনক।

 

উল্লেখ্য যে, ৫ জানুয়ারি ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে ১৭, লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসন থেকে নৌকা প্রতীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন নুরুজ্জামান আহমেদ। এর মাঝে ৩০ ডিসেম্বর ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে দ্বিতীয়বারের মতো এমপি নির্বাচিত হন তিনি। এরপর ৭ জানুয়ারি ২০২৪ সালে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে তৃতীয়বারের মতো এমপি নির্বাচিত হন তিনি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone