শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।

মাটি কাটা কর্মসূচিতে অনিয়মের নানা অভিযোগ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলাধীন জোংড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে মাটি কাটার ৪০ (চল্লিশ) দিনের কর্মসূচিতে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

 

ওয়ার্ড মেম্বার মোমিনুর রহমানের বিরুদ্ধে পূর্বের তালিকায় থাকা ৭ (সাত) জনের নাম বাদ দেওয়া, টাকা নিয়ে নতুন নাম যুক্ত করা ইত্যাদি নানা অভিযোগ করেন ভুক্তভোগীরা।

 

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে সরেজমিনে গিয়ে এসব অভিযোগ পাওয়া যায়। আলেপজান নামে এক নারী জানান, ‘নতুন মেম্বার বলে তোমা কাজ করতে পারবেন না, বয়স হইছে। তোমাক বিধবা, বয়স্ক ভাতার কার্ড করি দিমো। কিন্তু আমিত কাজ করতে পারবো।’

 

অন্য আরেকজন বলেন, ‘মেম্বার বলে, আমি যদি একটা কলম মারি এই কলম আর কাহো উল্টিবার পারিবে না।’ বাকিরাও একই অভিযোগ করেন ওয়ার্ড সদস্য মোমিনুরের বিরুদ্ধে। তবে এসব অভিযোগ মেম্বার অস্বীকার করলেও ইউনিয়ন চেয়ারম্যান মুজিবুর রহমান সব জানেন বলে অবগত করেন। কিন্তু এবিষয়ে চেয়ারম্যান মোমিনুরের অভিযোগকে খতিয়ে দেখার কথা বলেন।

 

পাটগ্রাম উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উত্তম কুমার নন্দী জানান, সব নিয়ম অনুযায়ী করা হচ্ছে এবং নিয়মের বাইরে কেউ থাকলে তারা কাজ করলেও পরবর্তীতে এর দায়ভার নিতে আমরা নিতে পারবো না।

 

উল্লেখ্য, এ সময় ৩৫জনের কাজ করার কথা থাকলেও উপস্থিত ছিলেন না অনেকেই। এমনকি কর্মসূচির বেশ কয়েকদিন হয়ে গেলেও এখন পর্যন্ত হাজিরার প্রক্রিয়া মানা হচ্ছে না বলে জানা যায়। শুধু তাই নয়, একইভাবে ওই ইউনিয়নের ৭নং ওয়ার্ডসহ অন্যান্য ইউনিয়নেও নিয়ম না মেনে বাদ দেওয়ার অভিযোগের পাশাপাশি আগের ৪০দিনের কর্মসূচির টাকা এখন পর্যন্ত অনেকেই না পেয়ে দ্বারেদ্বারে ঘুরে বেড়াচ্ছেন বলে তথ্য পাওয়া গেছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone