শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর সেই বাসী চাঁদ
সিন্দুরমতি দিঘি

সিন্দুরমতি দিঘি

অবস্থান : লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নে অবস্থিত।

 

সংক্ষিপ্ত ইতিহাস : চৈত্র মাসের নবমী তিথিতে পুকুরটিতে হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষ পূজা অর্চনা করে থাকে। কথিত আছে জৈনক হিন্দু জমিদার নারায়ন চক্রবর্তী খরা জনিত কারনে এক পুকুর খনন করেন। কিন্তু পুকুরে পানি না উঠায় স্বপ্নাদেশ অনুযায়ী তার দুই মেয়ে সিন্দুর ও মতি-কে পুকুরের মাঝখানে নামিয়ে পূজার ব্যবস্থা করেন। কিন্তু জমিদার পূজার উপাচার সঠিক ভাবে ব্যবস্থা করতে না পারায় তা সংগ্রহের জন্য যান । তিনি উপাচার আনতে গেলে ইতোমধ্যে পুকুর জলে কানায় কানায় ভরে যায়। সকলেই পাড়ে উঠলেও সিন্দুর ও মতি অথৈ জলে তলিয়ে যায়। পরে জমিদার স্বপ্নে দেখেন তার দুই মেয়ে দেবত্ব প্রাপ্ত হয়ে অমরত্ব লাভ করেছে।

 

যাতায়াত ব্যবস্থা : সড়ক পথে মাইক্রোবাস/ বাস/ রিক্সা ইত্যাদি দিয়ে যাওয়া যায়।

 

আবাসন সুবিধা : এর আশে-পাশে কোন আবাসিক সুবিধা নাই। লালমনিরহাট জেলা সদরে অবস্থান করতে হবে। -আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone