শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সেই আলোচিত শ্রমিক লীগ নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাটে ডান চোখ তুলে নিয়েছে, এখন বাম চোখও উপড়ে ফেলার হুমকি দিচ্ছে অভিযোগ করে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটের এমপি নূরুজ্জামান আহমেদের ছেলে ও ভাই চেয়ারম্যান প্রার্থী! লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
শ্লীতাহানির শিকার গৃহবধুর গ্রাম্য বিচার ভন্ডুল

শ্লীতাহানির শিকার গৃহবধুর গ্রাম্য বিচার ভন্ডুল

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: লালমনিরহাট জেলার শহরের অদূরে বানভাষা মোড়ের মুকুলের মার্কেট চত্ত্বরে শুক্রবার ১৯ জুন সন্ধ্যায় জনৈক গৃহবধু শ্লীতাহানির ঘটনায় থানায় অভিযোগ করায় সালিশ বৈঠকের আয়োজন করে বখাটেদের পক্ষ নিয়ে একটি প্রভাবশালী মহল। এই তথাকথিত বৈঠক চলাকালে শহর হতে প্রায় শতাধিক দূর্বৃত্ত সেখানে মহড়া দেয়। এ সময় বৈঠকে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়ে ভন্ডল হয়ে যায়। এই ঘটনা এক যুবক ভিডিও করে। তাকে দুবৃর্ত্তরা পিটিয়ে আহত করে বলে জানা গেছে। সেই সাথে তার ফোনটি ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। এই ঘটনা শহরে টক অব দ্য টাউনে পরিণত হয়েছে।

 

জানা গেছে, লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ি ইউনিয়নের পূর্ব দৈইলজোর গ্রামে রেললাইনের ধারে জনৈক জনি নামের অবসরপ্রাপ্ত সেনা সদস্যের মাছের খামারে সার্বক্ষণিক কাজ করে আশরাফুল (৩০)। কাজের সুবিধায় সে সেখানে খামারের আধাপাকা ঘরে স্ত্রী ও ২বছরের শিশু সন্তান নিয়ে প্রায় এক মাস ধরে বসবাস করে আসছে। এলাকাটা নির্জন ও জনবসতিহীন। গত ১৭ জুন বুধবার সন্ধ্যায় লালমনিরহাট জেলা শহরের বানভাসা মোড়ের সুদের ব্যবসায়ী নূর নবীর কলেজ পড়ুয়া বখাটে পুত্র রাকিব (২০) তার কয়েক জন বন্ধুকে নিয়ে ওই মাছের খামারে যায়। মাছের খামারের পাশে থাকা রেললাইনের ধারে স্বামী-স্ত্রী বসে ছিল। বখাটেরা তাদের কাছে পানি খেতে চায়। গৃহবধু পানি আনতে গেলে কয়েক বন্ধু গৃহবধুর স্বামীকে ঘিরে ধরে গল্পের কৌশলে আটকে রাখে। এই সুযোগে বখাটে রাকিব পানি আনতে যাওয়া গৃহবধুকে বাড়ির ভিতরে জাপটে ধরে শ্লীতাহানি ঘটায় ও ধর্ষণের চেষ্টা চালায়। ঘটনা বেগতিক দেখে স্বামী স্ত্রী চিৎকার দেয়। ফলে বখাটেরা দ্রুত পালিয়ে যায়। ঐ মাছের খামারের আশেপাশে কোন বাড়ি ঘর নেই। নির্জন মাছের খামারের মাঝখানে ছোট্ট একটু উঁচু ভিটায় খামারের ঘর ও থাকার ঘর আছে। বখাটেরা সংখ্যায় বেশি থাকায় এই সুযোগটি নিতে চেয়ে ছিল। এই শ্লীতাহানির ঘটনায় ভুক্তভুগি গৃহবধু এক সন্তানের জননী আদিতমারী থানায় ১৮ জুন বৃহস্পতিবার অভিযোগ দায়ের করে।

এদিকে এই ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে বখাটেদের পক্ষ নিয়ে জেলা শহরে বানভাসা মোড়ের মুকুল মার্কেটের চত্ত্বরে শুক্রবার ১৯ জুন সালিশ বৈঠক ডাকে তথাকথিত সমাজপতিরা। বৈঠক চলাকালে শহর হতে প্রায় শতাধিক সন্ত্রাসী ও দূর্বৃত্তরা বখাটের পক্ষ নিয়ে মহড়া দিতে যায়। ফলে সালিশ বৈঠককে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। দুই পক্ষের মধ্যে বাকবিতন্ডা হলে বৈঠক ভন্ডুল হয়ে যায়। বর্তমানে দিনমজুর ওই মৎস্য খামারের শ্রমিক পরিবারটি সন্ত্রাসী ও বখাটেদের ভয়ে নিরাপত্তাহীন হয়ে আতংকে দিন কাটছে। পুনরায় শ্লীতাহানির অভিযোগ প্রত্যাহার করে নিতে বখাটেরা চাপ দিচ্ছে।

 

ভুক্তভুগি গৃহবধু জানান, বখাটেরা আমার সর্বনাশ করার চেষ্টা করেছে। গরীব বলে এর বিচার চাওয়া অপরাধ হয়েছে। আমার বিচার করতে চায়।

 

তবে গ্রাম্য একটি সূত্র জানান, বখাটে রাকিবের বাবা-মা চড়া সুদে ব্যবসা করে। এ ঘটনায় ছেলের বিচার বা থানায় মামলা হলে বানভাষা মোড়ে পরিবারটির প্রভাব খর্ব হবে। সুদের উপর বিনিয়োগ করা অর্থ তুলতে অনিশ্চয়তা দেখা দিবে। এই বখাটে রাকিবের চাচাতো ভাই মামুনকে ডিবি পুলিশ একবছর আগে বিদেশী আগ্নেস্ত্রসহ আটক করে ছিল।

 

আদিতমারী থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান, গৃহবধুর দায়ের করা শ্লীতাহানির অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে। গ্রাম্য সালিশ বৈঠককের বিষয়টি সর্ম্পকে তাৎক্ষণিক কিছু জানাতে পারেনি। তবে খোঁজ খবর নিবেন বলে জানান।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone