শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সেই আলোচিত শ্রমিক লীগ নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাটে ডান চোখ তুলে নিয়েছে, এখন বাম চোখও উপড়ে ফেলার হুমকি দিচ্ছে অভিযোগ করে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটের এমপি নূরুজ্জামান আহমেদের ছেলে ও ভাই চেয়ারম্যান প্রার্থী! লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
রংপুর-বুড়িমারী মহাসড়ক চার লেনে উন্নীতকরণে বাজেটে বরাদ্দ

রংপুর-বুড়িমারী মহাসড়ক চার লেনে উন্নীতকরণে বাজেটে বরাদ্দ

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: আগামী অর্থবছরে ঢাকা-সিলেট, রংপুর-বুড়িমারী, সিলেট-তামাবিল মহাসড়ক চার লেনে উন্নীতকরণের কাজ এবং মংলা চ্যানেল ও ব্রহ্মপুত্র নদীর উপর কেওয়াটখালী সেতু নির্মাণ কাজ শুরু হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি।

 

জাতীয় সংসদে ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসপি এ কথা জানান।

 

গতকাল বৃহস্পতিবার ১১ জুন বিকাল সোয়া ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপির উপস্থিতিতে বাজেট বক্তব্য শুরু করেন অর্থমন্ত্রী।

 

প্রস্তাবিত বাজেট বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেন, ২০২০-২১ অর্থবছরে ঢাকা-সিলেট মহাসড়ক উভয়পাশে সার্ভিস লেনসহ চার লেনে উন্নীতকরণ, রংপুর-বুড়িমারী জাতীয় মহাসড়ক চার লেনে উন্নীতকরণ, মোংলা চ্যানেলের উপর সেতু নির্মাণ, ময়মনসিংহে ব্রহ্মপুত্র নদীর ওপর কেওয়াটখালী সেতু নির্মাণ এবং সিলেট-তামাবিল মহাসড়ক চার লেনে উন্নীতকরণ কার্যক্রম শুরু করা হবে।

 

রাজধানীর যানজট নিরসনে চলমান প্রকল্পের পাশাপাশি আগামী অর্থবছরে নতুন প্রকল্পের কাজ শুরু হবে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য পরিকল্পিত ও সমন্বিত আধুনিক গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে রিভাইজড স্ট্র্যাটিজিক ট্র্যান্সপোর্ট প্ল্যান (২০১৫-৩৫) বাস্তবায়ন চলমান রয়েছে।

 

এর আওতায় উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত বাংলাদেশের প্রথম মেট্রোরেল নেটওয়ার্ক (এমআরটি লাইন-৬) এবং হযরত শাহজালাল বিমানবন্দর থেকে গাজীপুর পর্যন্ত র‌্যাপিড ট্রানজিট বা বিআরটি-৩ নির্মাণের কাজ পুরোদমে এগিয়ে চলছে। আরও দুটো মেট্রোরেল নেটওয়ার্ক (এমআরটি লাইন– ১ ও ৫) বাস্তবায়নের লক্ষ্যে মূল নির্মাণকাজ আগামী অর্থবছরে শুরু হবে।

 

এছাড়া অর্থমন্ত্রী তার প্রস্তাবিত বাজেট বক্তব্যে যোগাযোগ অবকাঠামো খাতে চলমান মেগা প্রজেক্টগুলোর কথা তুলে ধরেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone