শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে ক্ষতিকারক ইউক্যালিপটাস গাছ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে লালমনিরহাটের বটতলার সড়কবাতি জ্বলে না! লালমনিরহাটের প্রাচীন বটগাছটি হেলে যাচ্ছে! লালমনিরহাটে ব্যবসায়ীর টাকা ছিনতাই চেষ্টা; ২ পুলিশ সদস্য প্রত্যাহার! লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে গরু ব্যবসায়ীকে পিটিয়ে ২লাখ ৪০হাজর টাকা চাঁদাবাজির অভিযোগ! উপকারভোগীর কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নেওয়ায় ক্ষেপে গেলেন প্রধানমন্ত্রী! লালমনিরহাটে সিজেজি সদস্যদের সাথে নেটওয়ার্কিং মিটিং অনুষ্ঠিত লালমনিরহাটে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত লালমনিরহাটের ঐতিহ্যবাহী মোগলহাট জিরো পয়েন্ট এখন শুধুই স্মৃতি : দর্শনার্থীদের ভিড়
ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে লালমনি এক্সপ্রেস

ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে লালমনি এক্সপ্রেস

আলোর মনি রিপোর্ট: করোনার তৃতীয় ঢেউয়ে বন্ধ থাকার পর লালমনিরহাটে বুধবার (১১ আগস্ট) সকাল থেকে চালু হয়েছে লালমনি এক্সপ্রেস ট্রেনসহ বিভিন্ন রুটের বেশ কয়েকটি ট্রেন।

 

বুধবার (১১ আগস্ট) সকাল ১০টা ২০মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে লালমনি এক্সপ্রেস। স্বাস্থ্যবিধি মেনে সরকার ট্রেনগুলো চলাচলের ঘোষণা দেয়ার পর লালমনিরহাট রেলওয়ে স্টেশন ও বগি ধোঁয়া-মোছা, টিকিট বিক্রি ও ট্রেন ট্রায়াল সম্পন্ন করেছেন সংশ্লিষ্টরা।

 

এর আগে মঙ্গলবার (১০ আগস্ট) লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, বুধবার (১১ আগস্ট) সকাল ১০টা ২০মিনিটে লালমননিরহাট রেলওয়ে স্টেশন থেকে ঢাকা কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে লালমনি এক্সপ্রেস।

 

এ সময় লালমনিরহাট রেলওয়ে স্টেশন ঘুরে দেখা যায়, টিকিট কাউন্টার, স্টেশন মাস্টার, স্টেশন ম্যানেজারের রুম খোলা রয়েছে। তবে প্লাটফর্মে লালমনি এক্সপ্রেস ট্রেনটিসহ আরও কয়েকটি ট্রেনকে ট্রায়াল দিতে দেখা গেছে।

 

রেলওয়ে সূত্রে জানা গেছে, করোনার তৃতীয় ঢেউয়ে সংক্রমণ রোধে দেশে অঘোষিত লকডাউনে গণপরিবহন বন্ধ করে সরকার। এতে রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় রুটের ১৪জোড়া ট্রেন চলাচল বন্ধ করে রেলওয়ে কর্তৃপক্ষ।

 

অবশেষে দীর্ঘ দিন পরে শতভাগ যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে প্রথম পর্যায়ে কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেয় সরকার। সেই সিদ্ধান্ত মোতাবেক বুধবার (১১ আগস্ট) নির্ধারিত সময়ে লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে যাত্রা শুরু করছে লালমনি এক্সপ্রেস।

 

যাত্রীদের সুরক্ষার জন্য অনলাইনের মাধ্যমে মঙ্গলবার (১০ আগস্ট) রাত থেকেই টিকিট বিক্রি শুরু হয়। সেখানেও স্বাস্থ্যবিধি নির্ধারণ করা হয়েছে। পুরো ট্রেনটিতে শতভাগ যাত্রী নিয়ে যাত্রা শুরু করবে।

 

বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ডিআরএম শাহ সুফী নুর মোহাম্মদ জানান, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে এর মধ্যে লালমনি এক্সপ্রেসের টিকিট অনলাইনে বিক্রি এবং ট্রেন ট্রায়াল সম্পন্ন করে সকাল ১০টা ২০মিনিটে লালমনিরহাট স্টেশন থেকে যাত্রা শুরু করে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone