শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর
বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি চালুর সিদ্ধান্ত

বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি চালুর সিদ্ধান্ত

আলোর মনি রিপোর্ট: সরকারি সব নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে আবারও লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আগামী বুধবার ১০ জুন থেকে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

আজ সোমবার ৮ জুন দিন ব্যাপি বুড়িমারী স্থলবন্দর চেকপোস্ট এলাকার শূন্যরেখায় বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে বাংলাদেশী ও ভারতীয় ব্যবসায়ীদের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আগামী বুধবার ১০ জুন থেকে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে বাংলাদেশি ১০সদস্য বিশিষ্ট ব্যবসায়ী দলের নেতৃত্ব দেন বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি রুহুল আমীন বাবুল। ভারতীয় ১০সদস্য বিশিষ্ট ব্যবসায়ী দলের নেতৃত্ব দেন চ্যাংড়াবান্ধা এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিমল সাহা।

সভায় উভয় দেশের কাস্টমস কমিশনার, বন্দর উপ-পরিচালক, সিঅ্যান্ডএফ এজেন্ট, পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ সুমন কুমার মেহন্ত, স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি রুহুল আমীন বাবুল সাংবাদিকদের জানান, বাংলাদেশ ও ভারতীয় ব্যবসায়ীদের মধ্যে আলোচনা করে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে আগামী বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে ভারত, ভুটান ও নেপালের সঙ্গে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হবে। মূলত দীর্ঘদিন থেকে বন্ধ থাকার কারণে ব্যবসায়ীদের ব্যাপক লোকসান হয়েছে। আর লোকসান পুষিয়ে নিতেই এই সিদ্ধান্ত নেয়া হয়।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু সাঈদ নেওয়াজ নিশাত সাংবাদিকদের বলেন, স্বাস্থ্যবিধি মেনে আগামী বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে ভারত, ভুটান ও নেপালের সঙ্গে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হবে। আমরা অব্যশই স্বাস্থবিধি মেনে বন্দরের সকল কার্যক্রম চালাবো।

উল্লেখ্য যে, করোনা ভাইরাসের কারণে আজ সোমবার ৮ জুন পর্যন্ত দীর্ঘ ২মাস ১৫দিন ধরে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone