শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর সেই বাসী চাঁদ
লালমনিরহাট এখন পোস্টারের শহর

লালমনিরহাট এখন পোস্টারের শহর

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: নির্বাচনকে ঘিরে প্রচারণায় মুখর লালমনিরহাট পৌরসভা। আগামী ১৪ ফেব্রুয়ারি এই পৌরসভায় প্রথম

বারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট হতে যাচ্ছে। নির্বাচনকে সামনে রেখে মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সলর প্রার্থী এবং ভোটারদের মধ্যে দেখা দিয়েছে উৎসব মুখর পরিবেশ। রাস্তা-ঘাট, হাট-বাজার ও অলি-গলি নির্বাচনের মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সলর প্রার্থীদের পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে পুরো লালমনিরহাট জনপথ।

 

জানা যায়, লালমনিরহাট পৌরসভায় এবার মেয়র পদে ৫জন পদ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে নির্বাচন করছেন মোঃ মোফাজ্জল হোসেন। এছাড়া জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীকে নির্বাচন করছেন এস এম ওয়াহিদুল হাসান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করছেন মোশারফ হোসেন রানা, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে হাত পাখা প্রতীকে নির্বাচন করছেন মোঃ আমিনুল ইসলাম। পাশাপাশি স্বতন্ত্র থেকে নারিকেল গাছ প্রতীকে নির্বাচন করছেন মোম রেজাউল করিম।

 

অন্যদিকে এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩৬জন সাধারণ আসনের কাউন্সিলর ও ৩টি ওয়ার্ডে ১৪জন সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রতিদ্বন্দ্বীতা করছেন। গত ২৭ জানুুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছে এখানকার প্রার্থীরা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। চাইছেন ভোট, দিচ্ছেন উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি।

 

লালমনিরহাট জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ মঞ্জুরুল হাসান জানান, এবার প্রথম বারের মতো এই পৌরসভায় ৪৭হাজার ৭শত ৬৯টি ভোটার স্ব স্ব কেন্দ্রের সংশ্লিষ্ট বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)র মাধ্যমে ভোট প্রদান করবেন। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সাদা পোশাকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাঠে থাকবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone