শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর সেই বাসী চাঁদ
ঈদের সকালে ১০মিনিটের ঝড়ে অর্ধশত ঘরবাড়ি লন্ডভন্ড

ঈদের সকালে ১০মিনিটের ঝড়ে অর্ধশত ঘরবাড়ি লন্ডভন্ড

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট:

ঈদের সকালে লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলায় ১০মিনিটের ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে গেছে অর্ধশত ঘরবাড়ি। এ সময় আহত হয়েছেন ৮জন। আজ সোমবার ২৫ মে সকাল ৭টার দিকে কারীগঞ্জ উপজলোর চলবলা ইউনিয়নের ১০টি গ্রামে কালবৈশাখী ঝড় আঘাত হানলে এই ক্ষয়ক্ষতি হয়।
স্থানীয় বাসিন্দা সূত্রে জানান, সকাল ৭টার দিকে হঠাৎ করে আকাশে ঘন মেঘ দেখা দেয়। এর কিছুক্ষণ পরেই ঝড়ের আঘাতে সোনারহাট বান্দেরকুড়া ও শিয়ালখোওয়া এলাকায় মুহূর্তে অর্ধশত বাড়ি, গাছপালা, বিদ্যুৎতের খুঁটি ও সবজি বাগান লন্ডভন্ড হয়ে যায়। ঝড়ে উড়ে গেছে অনেকের ঘরের মূল্যবান জিনিসপত্র।
সরেজমিনে দেখা যায়, ঝড়ের আঘাতে অধিকাংশ ঝুপড়ি ঘর, টিনশেড ঘর, সেমিপাকা ভবন, দোকানপাট, বিদ্যুৎতের খুঁটি, গাছপালা ভেঙে লন্ডভন্ড হয়ে গেছে। ক্ষতিগ্রস্থ মানুষ এখন খোলা আকাশের নিচে রয়েছে। বিশেষ করে শিক্ষার্থীদের বই খাতাসহ অনেক কিছুই নষ্ট হয়ে গেছে।
ঝড়ে ক্ষতিগ্রস্ত রুস্তম আলী সাংবাদিকদের বলেন, ঘুম থেকে উঠে ঈদের নামাজ পড়তে বের হবো, সেই মুহূর্তে শুরু হলো ঝড়। এতে আমার থাকার একটি ঘর ঝড়ে উড়ে গেছে। এখন নিরুপায় হয়ে খোলা আকাশের নিচে আছি।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান সাংবাদিকদের বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone