শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন শ্রমিক নেতা হত্যা মামলায় পাঁচ বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হেলাল হোসেন কবিরের উন্নয়ন ভাবনা! উপজেলা নির্বাচনে কালীগঞ্জ ও আদিতমারীতে চেয়ারম্যান পদে ৫জনসহ ২০প্রার্থীর মনোনয়নপত্র বৈধ! ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
লালমনিরহাটে শ্রবণ প্রতিবন্ধী কদবানু বেগমের একটি ঘরের জন্য আকুতি

লালমনিরহাটে শ্রবণ প্রতিবন্ধী কদবানু বেগমের একটি ঘরের জন্য আকুতি

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: জীবনের ৭৫টি বসন্ত পেরিয়ে গেল বাদের রাস্তায় থাকতে থাকতে তবুও শ্রবণ প্রতিবন্ধী কদবানু বেগমের ভাগে জোটেনী একটি ঘর। তিনি জীবনের এই পড়ন্ত বেলায় একটি ঘরের জন্য আকুতি জানিয়েছে সরকার ও বিত্তবানদের কাছে।

 

শ্রবণ প্রতিবন্ধী কদবানু বেগম লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম গ্রামের মুন্সীর বাজার তিস্তা নদীর বাদের রাস্তায় থাকেন।

 

দুদিকে ছোট ছোট দুটি ভাঙাচোরা টিনের চালা। সেই চালা ঘরে একাই কোন রকম থাকেন তিনি। নেই স্বামী-সন্তান। একটি মেয়ে ছিলো তার সে অনেক আগে বিয়ে হয়ে স্বামীর বাড়ি চলে গেছে।

 

জীবনের পড়তে পড়তে সীমাহীন কষ্টে কাটছে কদবানু বেগমের। জমা-জমি নেই। বয়সের ভারে ন্যুয়েপড়া কদবানু বেগমের জীবন কাটছে অন্যের মুখাপেক্ষী হয়ে।

 

স্থানীয়রা জানায়, স্বামী তো নেই, অনেক আগেই মারা গেছে, তার মেয়েটি যতদিন বাড়িতে ছিল তদিন তো শ্রম দিয়ে কোন রকমে খেয়ে না খেয়ে চলছে তাদের কষ্টের সংসার। তাছাড়া সব দিনে তো আর কাজ পায় না।

 

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে একটি ঘরের আকুতি কদবানু বেগমের।

 

তুষভান্ডার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর ইসলাম সাংবাদিকদের বলেন, তার একটি ঘরের প্রয়োজন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone