শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে কয়েকদিনের বৃষ্টিপাতে কপাল পুড়ছে মরিচ চাষির! খবর প্রকাশের পর জনস্বার্থে কেটে ফেলা হলো লালমনিরহাটের সেই প্রাচীন বটগাছটির ঝুঁকিপূর্ণ ডাল! লালমনিরহাটের তিস্তা নদীর পানি বিপদসীমার ২৫সেন্টিমিটার উপরে! লালমনিরহাটের তিস্তা নদীর পানি বিপদসীমার ১৩সেন্টিমিটার উপরে! লালমনিরহাটে বিদ্যুতের সঙ্গে বন্ধ হয় মোবাইল নেটওয়ার্কও; হতাশায় এলাকাবাসী! লালমনিরহাটে খেলাধুলার মাঠে মাটির স্তূপ! লালমনিরহাটে পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত দেশবাসীকে সাপ্তাহিক আলোর মনি’র ঈদ-উল-আযহার শুভেচ্ছা লালমনিরহাটে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাটে জাতীয় মহাসড়কের ডিভাইডারে ঝুঁকিপূর্ণ বিলবোর্ড স্থাপন!
লালমনিরহাটে শ্রবণ প্রতিবন্ধী কদবানু বেগমের একটি ঘরের জন্য আকুতি

লালমনিরহাটে শ্রবণ প্রতিবন্ধী কদবানু বেগমের একটি ঘরের জন্য আকুতি

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: জীবনের ৭৫টি বসন্ত পেরিয়ে গেল বাদের রাস্তায় থাকতে থাকতে তবুও শ্রবণ প্রতিবন্ধী কদবানু বেগমের ভাগে জোটেনী একটি ঘর। তিনি জীবনের এই পড়ন্ত বেলায় একটি ঘরের জন্য আকুতি জানিয়েছে সরকার ও বিত্তবানদের কাছে।

 

শ্রবণ প্রতিবন্ধী কদবানু বেগম লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম গ্রামের মুন্সীর বাজার তিস্তা নদীর বাদের রাস্তায় থাকেন।

 

দুদিকে ছোট ছোট দুটি ভাঙাচোরা টিনের চালা। সেই চালা ঘরে একাই কোন রকম থাকেন তিনি। নেই স্বামী-সন্তান। একটি মেয়ে ছিলো তার সে অনেক আগে বিয়ে হয়ে স্বামীর বাড়ি চলে গেছে।

 

জীবনের পড়তে পড়তে সীমাহীন কষ্টে কাটছে কদবানু বেগমের। জমা-জমি নেই। বয়সের ভারে ন্যুয়েপড়া কদবানু বেগমের জীবন কাটছে অন্যের মুখাপেক্ষী হয়ে।

 

স্থানীয়রা জানায়, স্বামী তো নেই, অনেক আগেই মারা গেছে, তার মেয়েটি যতদিন বাড়িতে ছিল তদিন তো শ্রম দিয়ে কোন রকমে খেয়ে না খেয়ে চলছে তাদের কষ্টের সংসার। তাছাড়া সব দিনে তো আর কাজ পায় না।

 

মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে একটি ঘরের আকুতি কদবানু বেগমের।

 

তুষভান্ডার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর ইসলাম সাংবাদিকদের বলেন, তার একটি ঘরের প্রয়োজন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone