শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন শ্রমিক নেতা হত্যা মামলায় পাঁচ বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হেলাল হোসেন কবিরের উন্নয়ন ভাবনা! উপজেলা নির্বাচনে কালীগঞ্জ ও আদিতমারীতে চেয়ারম্যান পদে ৫জনসহ ২০প্রার্থীর মনোনয়নপত্র বৈধ! ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
লালমনিরহাটের রত্নাই নদীর উপর স্টিল ব্রীজ ঝুঁকিপূর্ণ : দূর্ঘটনার আশংকা

লালমনিরহাটের রত্নাই নদীর উপর স্টিল ব্রীজ ঝুঁকিপূর্ণ : দূর্ঘটনার আশংকা

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের কুলাঘাট-ফুলবাড়ী সড়কে চরকুলাঘাট এলাকায় রত্নাই নদীর উপর থাকা স্টিল ব্রীজটি দ্রুত সংস্কার করা এখন সময়ের দাবি। উক্ত ব্রীজের স্টিলের পাটাতনের কয়েকটি জায়গায় গর্তের সৃষ্টি হয়ে বছরের পর বছর ধরে ঝুঁকিপূর্ণ হয়ে আছে। অথচ তা মেরামতের কোনো উদ্যোগই নেই। দূর্ঘটনার আশংকা নিয়েও যানবাহনে মানুষ পারাপার হচ্ছে।

রত্নাই নদীর উপর স্টিল ব্রীজ নির্মাণ করা হয় অনেক দিন পূর্বে। নির্মাণের পর কয়েকবার সংস্কার করা হয়। কিন্তু সংস্কারের কিছুদিন যেতে না যেতেই ব্রীজের গর্তের সৃষ্টি হয়। তখন গর্ত মেরামত করা হয়। এরপর আরও কয়েকবার গর্ত মেরামত করা হয়েছে। বর্তমানে আর মেরামত করা হচ্ছে না বলে জানা গেছে।

প্রায় দুই বছর আগে ‘শেখ হাসিনা ধরলা সেতু’ জনগণের জন্য খুলে দেয়া হয়। এতে করে লালমনিরহাট-ফুলবাড়ী-নাগেশ্বরী-ভূরুঙ্গামারী উপজেলার মানুষ ও যানবাহনের যাতায়াত বেড়ে যায়। ফলে পুনঃরায় গর্ত সৃষ্টি হলেও এখন তা মেরামত করতে কেউই এগিয়ে আসছে না। অথচ প্রতিদিন উক্ত ব্রীজের উপর দিয়ে ঝুঁকি নিয়ে হালকা ও ভারী যানবাহন চলাচল করছে। এতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

ব্রীজ নির্মাণ ও রক্ষণাবেক্ষণের দায়িত্ব সড়ক ও জনপথ বিভাগের। কর্তৃপক্ষকে তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন ও স্টিল ব্রীজটি উপর তদারকি ও নজরদারি জোরদার করার দাবি জানিয়েছে সচেতন মহল। তাদের প্রত্যাশা, স্টিল ব্রীজটি ঝুঁকিপূর্ণ; মানুষের দুর্ভোগ লাঘবে সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের খুব দ্রুত পদক্ষেপ নেবে।

রত্নাই নদীর স্টিল ব্রীজে “সাবধান ক্ষতিগ্রস্ত সেতু, ৫ টনের অধিক যানবাহন চলাচল নিষেধ। আদেশক্রমে- নির্বাহী প্রকৌশলী, সওজ, লালমনিরহাট’ লেখা সাইনবোর্ড ঝুলে দিয়ে দায় এড়িয়েছে সড়ক বিভাগ।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone