শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
শ্রমিক নেতা হত্যা মামলায় পাঁচ বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হেলাল হোসেন কবিরের উন্নয়ন ভাবনা! উপজেলা নির্বাচনে কালীগঞ্জ ও আদিতমারীতে চেয়ারম্যান পদে ৫জনসহ ২০প্রার্থীর মনোনয়নপত্র বৈধ! ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সেই আলোচিত শ্রমিক লীগ নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাটে ডান চোখ তুলে নিয়েছে, এখন বাম চোখও উপড়ে ফেলার হুমকি দিচ্ছে অভিযোগ করে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত
লালমনিরহাটে প্যাডেল ঘুরিয়ে দা-বটি-ছুরি ধার দিচ্ছে ভ্রাম্যমান কারিগররা

লালমনিরহাটে প্যাডেল ঘুরিয়ে দা-বটি-ছুরি ধার দিচ্ছে ভ্রাম্যমান কারিগররা

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: লালমনিরহাটে প্যাডেল ঘুরিয়ে ছুরি, দা, কাঁচি, বটি, শিল-পাটা ধার দিচ্ছে ভ্রাম্যমান কারিগররা। ফলে ব্যস্ততা বেড়েছে লালমনিরহাটে এ পেশায় নিয়োজিত কারিগরদের। বিশেষ করে কাঁধে শান মেশিন নিয়ে শহর ও গ্রামের অলিতে-গলিতে হাঁক দিতে দেখা যাচ্ছে তাদের।

 

লালমনিরহাট জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার মোড়ে গলা ফাটিয়ে ডাকছিলেন। তার সঙ্গে কথা হলে তিনি বলেন, তার বাড়ি নীলফামারী জেলায়। তিনি লালমনিরহাটে আসেন দা-বটি-ছুরি ধার দিতে। কয়েকদিন ধরে লালমনিরহাট জেলা শহরের বাড়িতে বাড়িতে ছুরি, দা, কাঁচি, বটি ও শিল-পাটা ধার দেওয়ার কাজ করছেন।

 

তিনি বলেন, প্রতিটি পরিবারেই ছুরি-বটি, শিল-পাটা রয়েছে। আমাদের ডাক শুনলে এ বাড়ি ও বাড়ির লোকজন এসে ধার দিয়ে নিয়ে যায়। এতে করে আমাদের আয়ও হয়।

 

লালমনিরহাট পৌরসভার সাহেবপাড়া মৌজার মোঃ রমজান আলী বলেন, ভ্রাম্যমান কারিগরদের কাছ থেকে দা, বটি, ছুরি ধার দিয়ে নিয়ে থাকি। এতে রান্নার উপকরণ কাটতে সহজ হয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone