শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর সেই বাসী চাঁদ
আদিতমারীতে আলুর ফসল নষ্ট করে দিয়ে কৃষককের উপর হামলার অভিযোগ

আদিতমারীতে আলুর ফসল নষ্ট করে দিয়ে কৃষককের উপর হামলার অভিযোগ

হেলাল হোসেন কবির: লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার সরাপুকুর ইউনিয়নের সরল খাঁ গ্রামে দিনে দুপুরে আলুর ফসল নষ্ট করে দেওয়া ও কৃষককে প্রাণে মেরে ফেলার অভিযোগ উঠেছে।

 

জানা যায়, মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বেলা ১১ঘটিকার ও বিকেলে  অত্র এলাকার মৃত্য জবেদ আলীর ছেলে জাহিদুল ইসলাম (৩৪) এর আলুর ফসল নষ্ট করে একই এলাকার মৃত্যু আফজাল হোসেনের ছেলে আশরাফ হোসেন (৪০), মোঃ আলতাফ হোসেন (৩৩) ও শফিয়ার রহমান গংরা।

 

জাহিদুল ইসলাম বলেন, তারা আমার কাছে জমি বন্ধক রেখে আমার নিকট হইতে নগদ ২লক্ষ ৫০হাজার টাকা গ্রহণ করে। ইহার পর তারা  বন্ধকী জমিতে ধানের ক্ষেত থাকায় তাহারা আমাকে ধানের অর্ধেক ভাগ দিবে বলিয়া ও যতদিন উক্ত বন্ধকী টাকা পরিশোধ করিবে না ততদিন আমি চাষাবাদ করিয়া আসিব মর্মে বিবাদীগণ ১শত টাকা মূল্যের তিনখানা অর্থাৎ ৩শত) টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে সকল বিবাদীগণ সহি স্বাক্ষর করিয়া অঙ্গীকার নামা লেখিয়া দেয়। জমি ৫৪শতক জমির পরিবর্তে ৪০শতক জমি ইহার পর আমি উক্ত বন্ধকী ৪০শতক জমিতে তামাক ক্ষেত রোপন করি এবং পরিচর্যা করিয়া আসিতেছি। গত ১১ ডিসেম্বর  বিকাল অনুমান ৩ঘটিকার সময় উক্ত আশরাফ, আলতাব ও শফিয়ার আমার বাড়ির সামনে আসিয়া উক্ত বন্ধকী জমি বাবদ আরও ৫০হাজার টাকা চায়। আমি তাহাদের কথায় অপারগতা প্রকাশ করিলে তাহারা ক্ষিপ্ত হইয়া আমাকে বিভিন্ন ধরনের গালিগালাজ করে এবং জমি গেলে খুন জখম করিবে মর্মে হুমকি প্রদর্শন করে। তখন আমি নিরুপায় হইয়া আদিতমারী থানায় একটি লিখিত অভিযোগ করি।

 

জাহিদুল আরও বলেন, কোন কিছুর তোয়াক্কা না করে আজ আমার বন্ধক নেওয়া জমির তামাক ক্ষেতে সমস্ত তামাক ফসল ও আলু ফসল মিলে প্রায় ৫০হাজার টাকা সম্পদের ক্ষতি সাধন করে। আমি উক্ত ঘটনা দেখিয়া তাদের কাছে কারণ জানতে গেলে তাদের বাহিনীর আক্রমণের শিকার হই।

 

ঘটনাস্থল পরিদর্শনকারী কর্মকর্তা এসআই মোঃ রঞ্জু মিয়া বলেন, জমি বন্ধক সংক্রান্ত বিষয় নিয়ে তাদের বিরোধ হয়েছে উভয় পক্ষকে থানায় ডাকা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone