শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর সেই বাসী চাঁদ
ফুটপাথ দখলে যত ভোগান্তি লালমনিরহাট জেলা শহর জুড়ে

ফুটপাথ দখলে যত ভোগান্তি লালমনিরহাট জেলা শহর জুড়ে

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: হকারদের দখলে চলে গেছে লালমনিরহাট জেলা শহরের ফুটপাত। ফলে প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষের। লালমনিরহাট জেলা শহরের প্রাণকেন্দ্র মিশন মোড় থেকে রেলওয়ে রিক্সা স্ট্যান্ড এবং পুরান বাজার থেকে গোশালা বাজার ও মোগলহাট রেলওয়ে গেট থেকে টিএনটি পর্যন্ত সড়কের দুই পাশ দখল করে চলছে রকমারি ব্যবসা। সকাল থেকে রাত পর্যন্ত সড়কে চলে বিকিকিনি। এছাড়া রাস্তার দুই পাশে থাকা দোকানের বেশির ভাগ মাল রাখা হয় রাস্তায়। এতে যানজট লেগেই থাকছে। মানুষ চলাচলে সৃষ্টি হচ্ছে প্রতিবন্ধকতা।

 

এসব রোড দিয়ে চলাচলকারী পথচারীরা অভিযোগ করেন, রাস্তাগুলো বেশ চওড়া হলেও বেশির ভাগ দখল করে ব্যবসা করছেন হকাররা। তাছাড়া একটি অংশে রাখা হয়েছে দোকানের মালামাল।

 

অনেক সময় দেখা যায়, দোকানের ভিতরের চেয়ে রাস্তায় মাল বেশি। এরপর রিকশা-ইজিবাইক রাখা হচ্ছে দুই-তিনটি করে। চলতে থাক লোড-আনলোড। ফলে সড়কগুলো একেবারেই সরু হয়ে গেছে। সাধারণ মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে।

 

মোগলহাট রেলওয়ে গেট ও বিডিআর গেট এলাকার সড়কগুলো সত্যিই হকারদের দখলে চলে গেছে। সকালে উঠিয়ে দিলে বিকালে আবার এসে বসে। এমনকি রেলওয়ে লাইনে বসে ব্যবসা করছে অনেকেই। আবার ফুটপাত জুড়ে বাই সাইকেল রাখা হচ্ছে। যেন দেখার আছে, ব্যবস্থা নেওয়ার কেউ নেই।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone