শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
লালমনিরহাটে সরকারি স্থাপনাসহ সকল নির্মাণ কাজে পরিবেশ বান্ধব ‘হলো ব্লক’ ব্যবহারের জন্য সংবাদ সম্মেলন

লালমনিরহাটে সরকারি স্থাপনাসহ সকল নির্মাণ কাজে পরিবেশ বান্ধব ‘হলো ব্লক’ ব্যবহারের জন্য সংবাদ সম্মেলন

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল ১১টায় লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের কাজীর চওড়া গ্রামস্থ ইকো কংক্রিট প্রোডাক্টস অফিস কক্ষে ইকো কংক্রিট প্রোডাক্টসের আয়োজনে সরকারি স্থাপনাসহ সকল নির্মাণ কাজে পরিবেশ বান্ধব ‘হলো ব্লক’ ব্যবহারের জন্য সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইকো কংক্রিট প্রোডাক্টসের ম্যানেজার মোঃ মোশারফ হোসেন পেয়ারা।

 

ইকো কংক্রিট প্রোডাক্টসের ম্যানেজার মোঃ মোশারফ হোসেন পেয়ারা লিখিত বক্তব্যে বলেন, ব্লক পরিবেশগত দিক ছাড়াও আর্থিক, কারিগরী ও ব্যবহারিক দিক থেকেও পোড়া ইটের চেয়ে অনেক ভালো। ব্লক শব্দ, অগ্নি ও তাপ নিরোধক। ইলেকট্রিক্যাল/ সেলিটারী পাইপ বসানোর জন্য দেয়াল কাটা লাগে না। ইটের ন্যায় অধিক পানি শোষণ করে না। এই ব্লক গাঁথুনীর কাজে ব্যবহারের আগে ইটের মতো পানিতে ভেজাতে হয় না। কংক্রিটের ব্লকে নোনা ধরে না, ঘামে না, ড্যাম্প হয় না, ফাঁঙ্গাস পড়ে না বলে এটি দীর্ঘস্থায়ী হয়।

 

ইকো কংক্রিট প্রোডাক্টসের ম্যানেজিং পাটনার (এমডি) মোঃ লুৎফর রহমান এক প্রশ্নের জবাবে বলেন, ইকো কংক্রিট পোডাক্টস একটি পরিবেশ বান্ধব কংক্রিট হলো ব্লক প্রস্তুতকারক প্রতিষ্ঠান। পরিবেশ রক্ষার দায়বদ্ধতা থেকে ২০১৯খ্রিঃ আমরা এটা প্রতিষ্ঠা করি। সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী চলতি অর্থবছরে সরকারি-বেসরকারি সব পর্যায়ে কমপক্ষে ২০% ব্লক ব্যবহারের নির্দশনা দেয়া হয়েছে।

 

ইকো কংক্রিট প্রোডাক্টসের  সিভিল ইঞ্জিনিয়ার মোঃ ফুয়াদ মন্ডল বলেন, সরকারের পিডব্লিউডি ও এলজিইডির রেট সিডিউলের বিনির্দেশে (স্পেসিফিকেশন) এবং হাউজ বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের গাইডলাইন অনুযায়ী ব্লক প্রস্তুত করে থাকি। উৎপাদনের ৭ মাস হতে চললেও আমরা বেসরকারি পর্যায়ে ব্লক সরবরাহে সমর্থ হলেও অদ্যাবদি সরকারি নির্মাণ কাজে সরবরাহ করতে পারিনি।

 

এ সময় ইকো কংক্রিট প্রোডাক্টসের সিভিল ইঞ্জিনিয়ার মোঃ শাহীন আলী ব্যাপারীসহ প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone