শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
লালমনিরহাটে উন্নয়নে বড় বাধা বেহাল সড়ক

লালমনিরহাটে উন্নয়নে বড় বাধা বেহাল সড়ক

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: বিগত জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের কাছে ভোটারদের দাবিগুলোর অন্যতম ছিল এলাকার ছোট-বড় গুরুত্বপূর্ণ সড়কগুলোর উন্নয়ন। এ ছাড়া দাবি ছিল শিক্ষা এবং বিপুল বেকারের কর্মসংস্থান সৃষ্টিতে লালমনিরহাট কেন্দ্রিক শিল্প-কলকারখানা স্থাপনের।

সংসদ সদস্য প্রার্থীরাও দাবি পূরণে প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু নির্বাচনের প্রায় ১বছর ৯মাস পরও সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন হয়নি। জেলার জাতীয় মহাসড়ক কিংবা আঞ্চলিক ও স্থানীয় সড়কগুলোর উন্নয়ন খুব একটা হয়নি।

শিক্ষা উন্নয়নের স্বার্থে এই জেলা শহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস খুব দ্রুত সময়ের মধ্যে স্থাপনের দাবি, লালমনিরহাট সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজকে ইঞ্জিনিয়ারিং কলেজ ও বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা। এ ছাড়া জেলার আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলাগুলোতে কর্মসংস্থানের সুযোগ খুবই কম। এলাকাবাসীর সঙ্গে উন্নয়ন নিয়ে কথা বলতে গেলে তারা নিজ নিজ এলাকার রাস্তার বেহাল চিত্রসহ অন্যান্য প্রত্যাশা পূরণ না হওয়ার উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করে।

পাটগ্রাম-হাতীবান্ধা উপজেলা নিয়ে ১৬, লালমনিরহাট-০১ আসন। এই আসনের চার দফায় সংসদ সদস্য মোতাহার হোসেন। সেই আসনের সড়ক যোগাযোগ ব্যবস্থা নিয়ে দীর্ঘদিন ধরেই দুর্ভোগ পোহাচ্ছে সীমান্তবর্তী আসনটির বাসিন্দারা। বড়বাড়ি-লালমনিরহাট-বুড়িমারী পর্যন্ত জাতীয় মহাসড়কটি চরম বেহাল হয়ে আছে।

পাটগ্রাম পৌরসভার বিভিন্ন সড়কগুলোর অবস্থাও খুব খারাপ। পাটগ্রাম উপজেলার ৮টি (বুড়িমারী, শ্রীরামপুর, পাটগ্রাম, কুচলিবাড়ী, দহগ্রাম, জগতবেড়, বাউড়া, জোংড়া) ইউনিয়নের সড়কও যান চলাচলের উপযোগী নয়। হাতীবান্ধা উপজেলার ১২টি (বড়খাতা, সানিয়াজান, ফকিরপাড়া, সিঙ্গিমারী, গড্ডিমারী, টংভাঙ্গা, নওদাবাস, গোতামারী, ভেলাগুড়ি, সিন্দুর্না, পাটিকাপাড়া, ডাউয়াবাড়ী) ইউনিয়নের সড়কের অংশের অবস্থা বেশি খারাপ।

কালীগঞ্জ-আদিতমারী উপজেলা নিয়ে ১৭, লালমনিরহাট-০২ আসন গঠিত। গত দুই টার্মের এই আসনের নির্বাচিত সংসদ সদস্য নুরুজ্জামান আহম্মেদ। এখন তিনি সমাজকল্যাণ মন্ত্রণাএয়ের মন্ত্রী। এখানে কালীগঞ্জ উপজেলার ৮টি (ভোটমারী, মদাতী, তুষভান্ডার, দলগ্রাম, চন্দ্রপুর, গোড়ল, চলবলা, কাকিনা) ইউনিয়নের গ্রামীণ সড়কগুলোর চরম দুরবস্থা। আদিতমারী উপজেলাধীন বুড়িরহাট জিসি-ভেলাবাড়ী জিসি সড়ক প্রশস্ত করণ কাজের শুভ সূচনা হলেও এখানে আদিতমারী উপজেলার ৮টি (দূর্গাপুর, ভেলাবাড়ি, কমলাবাড়ি, সারপুকুর, সাপ্টিবাড়ী, ভাদাই, পলাশী, মহিষখোচা) ইউনিয়নের সড়কের কাজের মান নিয়ে প্রশ্ন আছে।

লালমনিরহাট সদর উপজেলা নিয়ে ১৮, লালমনিরহাট-০৩ আসন গঠিত। তিন মেয়াদের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদের। বর্তমান সরকারের বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান। এই আসনের লালমনিরহাট পৌরসভার রাস্তাঘাটের অবস্থা পুরো জেলার মধ্যে সবচেয়ে বেশি খারাপ। লালমনিরহাট সদর উপজেলার ৯টি (হারাটি, গোকুন্ডা, রাজপুর, খুনিয়াগাছ, মোগলহাট, কুলাঘাট, পঞ্চগ্রাম, বড়বাড়ী, মহেন্দ্রনগর) ইউনিয়নের সড়কের অবস্থা নাজুক। স্থানীয়রা এ নিয়ে চরম ক্ষুব্ধ।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone