শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সেই আলোচিত শ্রমিক লীগ নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাটে ডান চোখ তুলে নিয়েছে, এখন বাম চোখও উপড়ে ফেলার হুমকি দিচ্ছে অভিযোগ করে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটের এমপি নূরুজ্জামান আহমেদের ছেলে ও ভাই চেয়ারম্যান প্রার্থী! লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার!
মুজিববর্ষ উপলক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় পুরস্কার পেলেন যাঁরা

মুজিববর্ষ উপলক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় পুরস্কার পেলেন যাঁরা

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: মুজিববর্ষ উপলক্ষ্যে লালমনিরহাট জেলা প্রশাসনের উদ্যোগে তিনটি গ্রুপে রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

 

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক আবু জাফর।

 

অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) টিএমএ মোমিন। এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত নেজারত ডেপুটি কালেক্টর টিএম রাহসিন কবিরসহ জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীদের অভিভাবকগণ।

 

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু জাফর বলেন, করোনার কারণে বিশ্বব্যাপী স্কুল ও কলেজ বন্ধ রয়েছে। এক বিশেষ মুহুর্তে মানুষ দিন পার করছে। বাংলাদেশেও সেই ভয়াবহ করোনার সংক্রমণ ছড়ায়। এ কারণে কেন্দ্রীয়ভাবেই জাতির পিতার জন্মশতবার্ষিকী অনুষ্ঠানের পরিসর ছোট করা হয়েছে। এরপরও আমরা পর্যায়ক্রমে শিক্ষার্থীদের মাঝে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ কে জানাতে প্রথমে কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছিলাম। এতে শিক্ষার্থীদের ব্যাপক সারা পাওয়া গিয়েছিল। এবার বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক রচনা প্রতিযোগতায় অনেক শিক্ষার্থী অংশ নিয়েছিল। তাদের মধ্যে থেকে ক গ্রুপে ৩জন, খ গ্রুপে ৩জন ও গ গ্রুপে ৩জন বিজয়ীর মাঝে বই, ক্রেষ্ট, সার্টিফিকেট, ছাতাসহ বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেওয়া হলো। এসবের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে পড়াশোনায় যেমন উৎসাহ-উদ্দীপনা হবে, তেমনি বঙ্গবন্ধু ও বাংলাদেশকে জানার আগ্রহও বাড়বে বলে আমার বিশ্বাস।

 

জানতে চাইলে চাপারহাট ডিগ্রি কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক মিজানুর রহমান মিলন বলেন, অনলাইনে আমার একমাত্র মেয়ে জান্নাতুল মিজান প্রাপ্তি ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। সে চাপারহাট উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়ে। জেলা প্রশাসনের আয়োজিত রচনা প্রতিযোগিতায় অংশ নিয়ে ক গ্রুপে তৃতীয় স্থান অর্জন করেছে। পুরস্কার বা মেধাক্রম যেটাই হোক না কেন, একজন মহান নেতা ও বাংলাদেশ সম্পর্কে রচনা প্রতিযোগিতায় অংশ পাওয়ার সুযোগটাই আমাদের অনেক আনন্দিত করেছে। ভবিষ্যত প্রজন্মের মাঝে বঙ্গবন্ধু ও বাংলাদেশের ইতিহাস ছড়িয়ে দিতে এমন আয়োজন সর্বত্র করা প্রয়োজন।

 

লালমনিরহাট সরকারি কলেজের একাদশ বর্ষের শিক্ষার্থী টিএম ইয়ানথি ইভান মৌমিতা বলেন, ‘একটি অসাধাণ বিষয়ে রচনা প্রতিযোগিতা হয়েছে। যে নেতার জন্ম না হলে আমরা বাংলাদেশ নামক কোনো দেশ পেতাম কি না জানি না। আজ আমি সেই নেতার জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় গ গ্রুপে দ্বিতীয় স্থান অর্জন করে পুরষ্কার নিতে পেরে কী যে আনন্দ লাগছে। তা ভাষায় প্রকাশ করার মতো নয়। এটি আমার জীবনের সাথে মিশে থাকল।’

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone