শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সেই আলোচিত শ্রমিক লীগ নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাটে ডান চোখ তুলে নিয়েছে, এখন বাম চোখও উপড়ে ফেলার হুমকি দিচ্ছে অভিযোগ করে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটের এমপি নূরুজ্জামান আহমেদের ছেলে ও ভাই চেয়ারম্যান প্রার্থী! লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
লালমনিরহাটের সংবাদপত্র

লালমনিরহাটের সংবাদপত্র

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট:

 

“সংবাদপত্র যতই অধিক এবং যতই অবাধ হইবে,/ স্বাভাবিক নিয়ম অনুসারে দেশ ততই আত্মগোপন/ করিতে পারিবে না।” – রবীন্দ্রনাথ ঠাকুর

গণতান্ত্রিক রাষ্ট্রে সংবাদপত্র একটি স্বাধীন গণসংযোগ মাধ্যম। স্থানীয়, আঞ্চলিক, জাতীয়, আন্তর্জাতিক এবং দৈনন্দিন জীবনের ঘটনা প্রবাহের তথ্য নিয়ে যেসব পত্র-পত্রিকা প্রকাশিত হয়, তার নাম সংবাদপত্র। মানুষের জানার আগ্রহ ও তথ্য সংগ্রহের প্রবণতা থেকে সংবাদপত্রের উৎপত্তি।

লালমনিরহাট জেলার সংবাদপত্র খুব জোরালো না হলেও একে বারে ঝিমিয়ে পড়েনি। লালমনিরহাট জেলার সংবাদপত্র অগ্রসরতা সময়ের ব্যবধানে উত্তর-উত্তর উন্নতির ধারাবাহিকতা রয়েছে অব্যাহত।

লালমনিরহাটের সংবাদপত্রঃ লালমনিরহাট জেলা থেকে ঘোষণা দেয়া হয়েছে এমন পত্রিকাগুলোর নাম হলো- সাপ্তাহিক লালমনিরহাট বার্তা, সাপ্তাহিক লালমনির কণ্ঠ, সাপ্তাহিক আলোর মনি, সাপ্তাহিক লালমনির কাগজ, সাপ্তাহিক নতুন বাংলার সংবাদ।

সাপ্তাহিক আলোর মনিঃ ২০১৪ সালের ৬ আগস্ট ‘সাপ্তাহিক আলোর মনি’ নামে পত্রিকাটি ঘোষণাপত্র পায়। লালমনিরহাট থেকে প্রকাশিত পত্রিকার প্রথম সংখ্যা প্রকাশিত হয় ২০১৪ সালের ১৩ আগস্ট। সাংবাদিক মোঃ মাসুদ রানা রাশেদ পত্রিকাটির সম্পাদক, মোঃ রমজান আলী প্রকাশক, মোঃ রবিউল ইসলাম মানিক সম্পাদকমন্ডলীর সভাপতি, মোঃ হেলাল হোসেন কবির নির্বাহী সম্পাদক। যার রেজিঃ রাজ-৩৭০। বর্তমানে পত্রিকাটি চতুর্থ বর্ষঃ ১৪তম সংখ্যা প্রকাশিত হয়েছে। যা লালমনিরহাট জেলার সংবাদপত্র জগতের মধ্যে সর্বাধিক প্রচারিত সাপ্তাহিক পত্রিকা। সেই সঙ্গে পত্রিকাটি নিয়মিত প্রকাশিত হচ্ছে। যা লালমনিরহাট জেলার জন্য উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে সকল শ্রেণীর পাঠকদের কাছে সমাদৃত হয়ে আসছে। “আমরা গণ মানুষের পক্ষে” শ্লোগান নিয়ে সর্বদাই গণ মানুষের পক্ষে কথা বলে যাচ্ছে।

শেষ কথা, জাতির উন্নতির জন্য সংবাদপত্রের স্বাধীনতা ও অর্থবহ গণতান্ত্রিক চর্চা উভয়ই প্রয়োজন। আসুন, আমরা সংবাদপত্র ক্রয় করি। সেই সঙ্গে নিরপেক্ষ সংবাদপত্র পড়ি। এবং পড়তে উৎসাহিত করি। ভালো থাকুন সবাই।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone