শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
হাতীবান্ধায় বাড়ির ভিতর অদৃশ্য আগুন!

হাতীবান্ধায় বাড়ির ভিতর অদৃশ্য আগুন!

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট:

 

বাড়ির ভিতরে হঠাৎ করে করে আগুনের উৎপত্তি। পুড়ে যাচ্ছে ঘরের আসবাবপত্র, দরজা-জানালার পর্দা ও কাপড়-চোপড়। কিভাবে আগুন লেগছে, কোথা থেকে আগুন এসছে এ বিষয়ে জানেনা কেউ। ফলে অদৃশ্য এ আগুনে বাড়ি-ঘর পুড়ে যাবার আতংকে ভয়ে আছে পরিবারের সবাই।

 

কেউ বলছে এটা অলৌকিক আগুন, কেউ বলছে মিথেন গ্যাস থেকে সৃষ্ট আগুন৷ আবার কেউ বলছে এটা কোন ষড়যন্ত্রও হতে পারে। ইতিমধ্যে এ ঘটনার পিক ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলেও ঘটনার বিষয়ে জানেনা ইউপি সদস্য, চেয়ারম্যান ও উপজেলা প্রশাসন। তবে আগুনের রহস্য উদঘাটনে প্রশাসনের সহযোগীতা চায় এলাকাবাসী।

 

আর এ চাঞ্চল্যকর ঘটনাটি ৩দিন ধরে ঘটেই চলেছে লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের রমজীঞ্জের নাড়িকেলতলা এলাকার মৃত আব্দুল জলিলের পুত্র ইলিয়াজ হোসেন ধউলুর (৩৪) বাড়িতে। একই ঘটনা গত ২দিন প্রতিবেশী জপির আলী (৫৫) ও আহাদ আলী (৫৩) এর বাড়িতে ঘটলেও পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

 

এমনি একটি খবরের ভিত্তিতে শনিবার ৩০ মে জানা যায়, গত ৩দিন ধরে দিনে ২-৩ বার ইলিয়াস হোসেন ধউলুর বাড়ির কাপড়, জানালার পর্দা ও আসবাবপত্রে পত্রে হঠাৎ করে আগুন লাগে। কিভাবে আগুন লেগেছে আর কে বা এ আগুন লাগাচ্ছে।

 

অনেক অনুসন্ধান ও খোজাখুজি করার পরেও এর কোন রহস্য তারা উদঘাটন করতে পারেনি এলাকাবাসী। তবে ঐ পরিবারের কেউ যখন বাড়িতে থাকেনা ঠিক তখননি এ আগুনের ঘটনা ঘটে বলে তারা জানান।

 

তবে কেউ কেউ বলছে এটা অলৌকিক আগুন অথবা মিথেন গ্যাস থেকে সৃষ্ট আগুন হতে পারে৷ আবার কেউ বলছে এটা কোন ষড়যন্ত্রও হতে পারে।

 

ইলিয়াস হোসেন ধউলুর সাংবাদিকদের জানান, আমি পরিবার নিয়ে অজানা এ আগুনের ভয়ে আছি। জানিনা কখন এ আগুনে আমার বাড়িঘর সব পুড়ে যায়। এতে আমার শেষ সম্ভব সব পুড়ে গেছে আমি পরিবার নিয়ে কোথায় থাকব।

 

তিনি আরও সাংবাদিকদের জানান, আমরা ঘর থেকে বের হলে ঘরে ভিতরের কাপড়, খাটের পাসি ও দরজা জালানার পর্দায় আগুন লাগে। কাপড় ধুয়ে শুকাতে দিলে তাতে আগুন লেগে পুড়ে যায়। তবে কি কারণে এসব হচ্ছে তা তিনি বলতে পারছে। তবে মাঝেমধ্যে মাটির উপরেও এমন আগুন জ্বলতে দেখা যায় বলে তিনি জানান।

 

প্রতিবেশী জপির আলী (৫৫) ও আহাদ আলীর (৫৩) সাংবাদিকদের জানান, এর আগে আমাদের ২ভাইয়ের বাড়িতে ২দিন ধরে একই ঘটনা ঘটেছিল। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

 

ফকিরপাড়া ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য হাফিজার রহমান ও ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, এ বিষয়ে কেউ আমাদেরকে কিছু বলেনি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone