শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর
থিকনেস কম থাকায় রাস্তার সংস্কার কাজ সাময়িক বন্ধ করে দিলেন ইউএনও

থিকনেস কম থাকায় রাস্তার সংস্কার কাজ সাময়িক বন্ধ করে দিলেন ইউএনও

মোয়াজ্জেম হোসেন, লালমনিরহাট: লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার রাজবাড়ী এলাকা থেকে দলগ্রাম খোকা চেয়ারম্যানের বাড়ী পর্যন্ত একটি রাস্তার সংস্কার কাজে থিকনেস ও নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগে সংস্কার কাজ আপাতত সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

রাস্তার সংস্কার কাজ আপাতত সাময়িকভাবে বন্ধ রাখার বিষয়ে কালীগঞ্জ ইউএনও রবিউল হাসান মোবাইলে এই প্রতিনিধিকে নিশ্চিত করেন।

 

কালীগঞ্জ উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, প্রায় ৫৩লক্ষ টাকা ব্যয়ে উপজেলার তুষভান্ডার রাজবাড়ী থেকে দলগ্রাম খোকা চেয়ারম্যানের বাড়ী পর্যন্ত দুই হাজার ৬শত মিটার রাস্তা ১৬ফুট চওড়া ও সংস্কার কাজের দরপত্র আহবান করে কালীগঞ্জ এলজিইডি। এ কাজটি পান ‘বিনিময় ডের্ডাস’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান রাস্তা সংস্কারের কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারসহ ও থিকনেস কম দিয়ে অনিয়ম করে আসছিল বলে এলাকাবাসীর অভিযোগ।

 

বুধবার ২ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৫টার দিকে নিম্নমানের ইট ও খোয়া ডাব্লু বিএম ৬ইঞ্চির জায়গায় ৪ইঞ্চি দিয়ে প্রাইম কোড করার সময় স্থানীয়রা বাঁধা দেন। তাতে কাজ না হলে লোকজন উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) বিষয়টি অবগত করে। পরে উপজেলা নির্বাহী অফিসার পিআইও ফেরদৌস আহমেদকে সঙ্গে নিয়ে পরিদর্শনে যান। এক পর্যায়ে স্থানীয় লোকজনের দাবীর প্রেক্ষিতে এবং সত্যতা পাওয়ায় সাময়িকভাবে কাজ বন্ধ করে দেন।

 

ঠিকাদারী প্রতিষ্ঠানের দেখভালের দায়িত্বে থাকা বদিউজ্জমান প্লাবন বলেন, আপাতত কাজ বন্ধ রাখার বিষয়ে শ্রমিকদের নিকট থেকে শুনেছি।

 

তিনি দাবী করে বলেন, যেভাবে কাজটি হচ্ছে, তাতে থিকনেস কম বা নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার প্রশ্নই আসে না। স্থানীয় লোকজন ইউএনওকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করছেন। উপজেলা প্রকৌশলী বাইরে থাকায় আপাতত কাজ বন্ধ রাখা হয়েছে। তিনি এসে সরেজমিন দেখে কাজের অনুমতি দিলেই আবার কাজ শুরু হবে।

 

উপজেলা প্রকৌশলী আবু তৈয়ব মোঃ শামসুজ্জামান বলেন, অফিসিয়াল কাজে কর্মস্থলের বাইরে ছিলাম। স্থানীয়দের মাধ্যমে রাস্তার সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার ও থিকনেস কমের অভিযোগ পেয়েছি। বিষয়টি ইউএনও মহোদয়কে জানিয়েছি। তিনি সরজমিনে পরিদর্শন করে আপাতত কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। বৃহস্পতিবার ৩ সেপ্টেম্বর আমি গিয়ে সরেজমিন দেখে আবার সংস্কার কাজ শুরু করা হবে। যাতে কোনো ভুল বুঝাবুঝি না হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান বলেন, স্থানীয়দের অভিযোগে বুধবার বিকালে সরেজমিনে পরিদর্শন শেষে আপাতত সাময়িকভাবে রাস্তাটির সংস্কার কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার উপজেলা প্রকৌশলীকে সরেজমিনে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone