শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি!
আগামীকাল রবিবার হতে ৮টি আন্তঃনগর ট্রেন স্বাস্থ্যবিধি মেনে চালু হচ্ছে : টিকেট মিলবে অনলাইনে

আগামীকাল রবিবার হতে ৮টি আন্তঃনগর ট্রেন স্বাস্থ্যবিধি মেনে চালু হচ্ছে : টিকেট মিলবে অনলাইনে

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট:

 

আগামীকাল রবিবার হতে স্বাস্থ্যবিধি মেনে প্রথম দফায় লালমনিরহাট আন্তঃনগর এক্সেপ্রেস ট্রেনসহ সীমিত পরিসরে ৮টি আন্তঃনগর ট্রেন চলবে। ট্রেন টিকিট পাওয়া যাবে অনলাইনে।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় অফিস কার্যালয় সূত্রে জানা গেছে, আগামীকাল রবিবার ৩১ মে থেকে প্রথম দফায় নির্দিষ্ট রুটে এই ৮টি এসব ট্রেন চলবে। ট্রেন গুলোর মধ্যে লালমনি এক্সপ্রেস (লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট), সুবর্ণ এক্সপ্রেস (চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম), উদয়ন এক্সপ্রেস (চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম), কালনী এক্সপ্রেস (সিলেট-ঢাকা-সিলেট), চিত্রা এক্সপ্রেস (খুলনা-ঢাকা-খুলনা), সোনার বাংলা এক্সপ্রেস (ঢাকা-চট্টগ্রাম-ঢাকা), বনলতা এক্সপ্রেস (চাপাইনবাবগঞ্জ-ঢাকা-চাপাইনবাবগঞ্জ) ও পঞ্চগড় এক্সপ্রেস (পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড়) চলবে। আর আগামী ৩রা জুন থেকে দ্বিতীয় দফায় আরও ৯টি আন্তঃনগর ট্রেন চালানো হবে। সেগুলো হলো- ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার রুটের তিস্তা এক্সপ্রেস, ঢাকা-বেনাপোল রুটে বেনাপোল এক্সপ্রেস, ঢাকা-চিলহাটি রুটে নীলসাগর এক্সপ্রেস, খুলনা-চিলহাটি রুটে রূপসা এক্সপ্রেস, খুলনা-রাজশাহী রুটে কপোতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-গোয়ালন্দঘাট রুটে মধুমতি এক্সপ্রেস, চট্টগ্রাম-চাঁদপুর রুটে মেঘনা এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ রুটে কিশোরগঞ্জ এক্সপ্রেস ও ঢাকা-নোয়াখালী রুটে উপকূল এক্সপ্রেস।

এসব ট্রেন সামাজিক নিরাপদ দূরুত্ব মেনে চলবে। প্রতিটি সিটে একজন করে যাত্রীকে বসানো হতে পারে। লোক সমাগম এড়াতে ও সামাজিক দূরত্ব মানতে ট্রেনের টিকেট কাউন্টারে নয় পাওয়া যাবে অনলাইনে। পরবর্তীতে সরকারের নির্দেশনা পেলে পর্যায়ক্রমে লোকাল ট্রেন গুলো আন্তঃ জেলা ট্রেন রুটে চলাচল করতে পারে। তবে সম্পূর্ন বিষয়টি নির্ভর করছে দেশের করোনা ভাইরাস সংক্রামণ পরিস্থিতির ওপর। রবিবার ট্রেন চলাচল শুরু হওয়ায় স্টেশনগুলোতে জীবাণুনাশক ছিটানো হচ্ছে। ট্রেনের কোচগুলোকে পরিস্কার পরিচ্ছন্ন করা হচ্ছে। সেই সাথে জীবাণুনাশক ছড়ানো হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone