শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর সেই বাসী চাঁদ
একজন মানবিক ও চৌকস পুলিশ অফিসারের ছোয়ায় বদলে গেছে লালমনিরহাট সদর থানা

একজন মানবিক ও চৌকস পুলিশ অফিসারের ছোয়ায় বদলে গেছে লালমনিরহাট সদর থানা

হেলাল হোসেন কবির: লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজ আলম সর্বদা বদলে দেওয়ার পক্ষে কাজ করে যাচ্ছেন। যে ব্যক্তি লালমনিরহাট সদর থানায় যোগদান করার পর থেকে মাদক, জুয়া, জুলুম ও অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে একের পর এক সাহসি ভূমিকা রেখেছেন। সেই সাথে সুনামের সহিত একজন মানবিক ও চৌকস পুলিশ অফিসার এর দায়িত্ত্ব পালন করে চলছেন।

 

জানা যায়, মাহফুজ আলম ২০১৭ সালরে ১২ আগস্ট লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ হিসাবে যোগদান করেন। আর চলতি বছরের ১২ আগষ্ট লালমনিরহাট সদর থানায় কর্মদক্ষতার তিন বছর পূর্ণ হয়েছে তাঁর।

 

লালমনিরহাট সদর থানায় যোগদানের পর থেকে একের পর এক মাদকের বড় বড় সিন্ডিকেট ভাঙ্গতে সক্ষম হয়েছেন। তাঁর চৌকস গুণাবলির কারণে আগের তুলনায় বহুগুনে মাদক ধরতে সক্ষম হয়েছেন।

 

তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডমূলক কাজ করে যাচ্ছেন, সংস্কৃতিমনা এই মানুষটি অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন ও সামর্থানুযায়ী সহযোগিতার হাত বাড়িয়েছেন।

 

সেই সাথে তার প্রচেষ্টায় লালমনিরহাট সদর থানা চত্ত্বরে নামাজের জন্য একটি মসজিদ নির্মাণ হয়েছে, জনসাধারণের জন্য ইতিপূর্বে পাবলিক টয়লেটের ব্যবস্থা ছিলোনা তিনি তা করেছেন। লালমনিরহাট সদর থানায় অফিসারদের বসার জন্য আলাদা করে স্থান তৈরি করেছেন। চলমান করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই মানুষের জন্য কাজ করেছেন তিনি।

 

তিনি লালমনরিহাট সদর থানায় যোগদান করেই মাঠে কাজ করে গেছেন নিরলস ভাবে। তারই প্রেক্ষিতে ১৩ আগস্ট ২০১৭ থেকে ৩১ জুলাই ২০২০ সাল পর্যন্ত মোট মামলা হয়েছে ১হাজার ৯শত ২৪টি, মাদক মামলা হয়েছে ১হাজার ২শত ৬৬টি, গ্রেফতার হয়েছে ১হাজার ৫শত ১৬জন, গাঁজা ধরেছেন ৩হাজার ১শত ৮১.৪১৪কেজি, ফেন্সিডিল উদ্ধার ৬হাজার ৩শত ৮৬বোতল, হিরোইন উদ্ধার ১১হাজার ৫শত ৪৩পুরিয়া ১৯.৩৩গ্রাম, ইয়াবা উদ্ধার ১লক্ষ ১২হাজার ৩শত ৪২পিচ, বিদেশী মদ উদ্ধার ১শত ৭১বোতল ৫৫.৮লিটার, বিদেশী মদ উদ্ধার ১শত ১৫বোতল ও নেশা ট্যাবলেট উদ্ধার ১হাজার ৩শত ২০পিচ।

 

দিন রাত কাজ করতে গিয়ে কাজের গতিকে বাঁধা গ্রস্থ করতে চেয়েছে কেউ কেউ। তবে তিনি কোন কিছুতেই দমিয়ে থাকেননি।

তিনি সাহসিকতা ও মানবিকতার জন্য অনেক পুরস্কার পেয়েছেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone