শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সেই আলোচিত শ্রমিক লীগ নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাটে ডান চোখ তুলে নিয়েছে, এখন বাম চোখও উপড়ে ফেলার হুমকি দিচ্ছে অভিযোগ করে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটের এমপি নূরুজ্জামান আহমেদের ছেলে ও ভাই চেয়ারম্যান প্রার্থী! লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
কোরবানির পশুরহাটে বালাই নেই স্বাস্থ্যবিধির

কোরবানির পশুরহাটে বালাই নেই স্বাস্থ্যবিধির

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: পবিত্র ঈদ উল আজহাকে সামনে রেখে শনিবার থেকে আনুষ্ঠানিকভাবে কোরবানির পশুরহাট বসেছে লালমনিরহাটে। মহামারি করোনা ভাইরাসের কারণে এবার লালমনিরহাটের বিভিন্ন হাটে সামাজিক দূরত্ব বজায় রাখুন (৩ফুট) স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশুরহাট বসার কথা ছিল। কিন্তু এসব হাটে স্বাস্থ্যবিধি মানার খুব একটা বালাই নেই। হাটের সংখ্যা কমানো এবং অনলাইনে পশু কেনার ব্যাপারে উৎসাহিত করা হলেও তাতে খুব একটা পাত্তা দিচ্ছে না ক্রেতা-বিক্রেতা সাধারণ। অন্যান্য বছরের মতোই তারা দল বেঁধে হাটে যাচ্ছে পশু দেখতে ও ক্রয়-বিক্রয় করতে।

শনিবার লালমনিরহাটের দুরাকুটি হাটে দেখা যায়, দর্শনার্থীদের আনাগোনা প্রচুর। তবে বেচা-কেনা হচ্ছে কম।

বিক্রেতারা জানান, ঈদের ৩দিন আগে থেকে জমে উঠবে বেচাকেনা।

দেখা যায়, হাটে আসা দর্শনার্থীদের মধ্যে অনেকে সপরিবারে এসেছেন কোরবানির পশু পছন্দ করতে। কেউ কেউ শিশুদেরও নিয়ে এসেছেন হাটে। অথচ এটা স্বাস্থ্যবিধির লঙ্ঘন বলে স্পষ্ট উল্লেখ আছে।

হাটে আসা কয়েকজনের সঙ্গে কথা বললে তারা জানান, প্রতি বছর কোরবানি ঈদে তারা হাটে এসে দেখে-শুনে-বুঝে পশু কিনেন। এবারও সেটাই করছেন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকে তারা খুব একটা গুরুত্ব দিচ্ছেন বলে মনে হলো না।

এছাড়াও হাটে আসা ক্রেতা-বিক্রেতার অনেকের মুখে নেই মাস্ক। মানছেন না সামাজিক দূরত্বও। অনেকে গাদাগাদি করে গরুর পাশে ভিড় করছেন। যারা গরু নিয়ে এসেছেন তাদেরও অনেকের মুখে নেই মাস্ক। অথচ সবার জন্য মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

জানা গেছে, সেখানেও ক্রেতা-বিক্রেতা সাধারণের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার বালাই কম। তবে প্রশাসনের পক্ষ থেকে চেষ্টা করা হচ্ছে জনসাধারণকে সচেতন করতে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone