শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর
সরবরাহকৃত চালের সুষ্ঠু ব্যবস্থাপনা এবং উৎপাদন ও সরবরাহ মূল্য বিষয়ে খাদ্য মন্ত্রণালয়ের পরিপত্র অবহিতকরণ সভা অনুষ্ঠিত

সরবরাহকৃত চালের সুষ্ঠু ব্যবস্থাপনা এবং উৎপাদন ও সরবরাহ মূল্য বিষয়ে খাদ্য মন্ত্রণালয়ের পরিপত্র অবহিতকরণ সভা অনুষ্ঠিত

লালমনিরহাটে খাদ্যদ্রব্য উৎপাদন, মজুত, স্থানান্তর, পরিবহন, সরবরাহ, বিতরণ ও বিপণন (ক্ষতিকর কার্যক্রম প্রতিরোধ) আইন ২০২৩ এবং রাইস মিল (অটোমেটিক ও হাস্কিং) থেকে পাইকারী ও খুচরা পর্যায়ে সরবরাহকৃত চালের সুষ্ঠু ব্যবস্থাপনা এবং উৎপাদন ও সরবরাহ মূল্য বিষয়ে খাদ্য মন্ত্রণালয়ের পরিপত্র অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (১ এপ্রিল) সকাল ১১টায় লালমনিরহাট সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে লালমনিরহাট সদর উপজেলা প্রশাসন ও লালমনিরহাট সদর উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

 

লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এ বি এম আরিফুল হক-এর সভাপতিত্বে খাদ্যদ্রব্য আইন ২০২৩ এবং খাদ্য মন্ত্রণালয়ের পরিপত্র সম্পর্কে বক্তব্য রাখেন লালমনিরহাট সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক স্বপন কুমার দে প্রমুখ। এ সময় লালমনিরহাট সদর উপজেলা খাদ্য পরিদর্শক মোঃ আব্দুর রাজ্জাক, উপ-খাদ্য পরিদর্শক শরিফুল ইসলাম, দেলোয়ার হোসেন, তিস্তা এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারজানা আক্তার, সাপ্তাহিক আলোর মনি পত্রিকার সম্পাদক মোঃ মাসুদ রানা রাশেদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, চাল ব্যবসায়ী ও মিলার এবং সুধীবৃন্দের উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য যে, খাদ্যদ্রব্য উৎপাদন, মজুত, স্থানান্তর, পরিবহন, সরবরাহ, বিতরণ ও বিপণন (ক্ষতিকর কার্যক্রম প্রতিরোধ) আইন ২০২৩ এবং রাইস মিল (অটোমেটিক ও হাস্কিং) থেকে পাইকারী ও খুচরা পর্যায়ে সরবরাহকৃত চালের সুষ্ঠু ব্যবস্থাপনা এবং উৎপাদন ও সরবরাহ মূল্য বিষয়ে খাদ্য মন্ত্রণালয়ের পরিপত্রের নির্দেশনা- চালের উৎপাদনকারী মিলারগণ গুদাম হতে বাণিজ্যিক কাজে চাল সরবরাহের প্রাক্কালে চালের বস্তার উপর উৎপাদনকারী মিলের নাম, জেলা ও উপজেলার নাম, উৎপাদনের তারিখ, মিল গেট মূল্য এবং ধান/ চালের জাত (ভেরিফায়েড) উল্লেখ করতে হবে। এই তথ্যগুলো নমুনা মোতাবেক লেখা থাকবে। বস্তার উপর উল্লিখিত তথ্যাদি কালি দ্বারা হাত দিয়ে লেখা যাবে না; চাল উৎপাদনকারী সকল মিল মালিক (অটো/ হাস্কিং) কর্তৃক সরবরাহকৃত সকল প্রকার চালের বস্তা/ প্যাকেটের (৫০/২৫/১০/৫/২/১ কেজি ইত্যাদি) উপর উল্লিখিত তথ্যাদি মুদ্রিত করতে হবে; কর্পোরেট প্রতিষ্ঠানের ক্ষেত্রেও একই নির্দেশনা প্রতিপালন করতে হবে। এ ক্ষেত্রে মিল গেট দামের পাশাপাশি প্রতিষ্ঠান চাইলে সর্বোচ্চ খুচরা মূল্য উল্লেখ করতে পারবে; এ পরিপত্রের আলোকে সকল জেলা প্রশাসক/ উপজেলা নির্বাহী অফিসার/ আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক/ জেলা খাদ্য নিয়ন্ত্রক/ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক/ খাদ্য পরিদর্শকগণ পরিদর্শনকালে এ বিষয়টি নিশ্চিত করবেন। এর ব্যতায় ঘটলে ‘খাদ্যদ্রব্য উৎপাদন, মজুত, স্থানান্তর পরিবহণ, সরবরাহ, বিতরণ, বিপনন (ক্ষতিকর কার্যক্রম পতিরোধ) আইন, ২০২৩’ এর ধারা ৬ ও ধারা ৭ মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন; আগামী ১৪.০৪.২০২৪ খ্রি. (০১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ) তারিখ হতে এ পরিপত্রের নির্দেশ আবশ্যিকভাবে প্রতিপালন করতে হবে মর্মে এ অবহিতকরণ সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, চাল ব্যবসায়ী ও মিলার এবং সুধীবৃন্দের উপস্থিতে অবগত করা হয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone