শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর
ফেসবুকে ভাইরাল হওয়া ৯০বছরের বৃদ্ধার ঠাঁই হল দিনমজুর ছেলের বাড়িতে

ফেসবুকে ভাইরাল হওয়া ৯০বছরের বৃদ্ধার ঠাঁই হল দিনমজুর ছেলের বাড়িতে

মোঃ মাসুদ রানা রাশেদ ও হেলাল হোসেন কবির:

লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি বাজারের খোলা আকাশের নিচে আশ্রয় নেয়া ৯০বছরের বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেছে ছেলে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস ভাইরাল হতে দেখা গেছে এবং উক্ত ফেসবুকের সূত্র ধরে সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইনে “মাকে রাস্তায় ফেলে গেছে ছেলে : ফেসবুকে ভাইরাল” ৭ জুলাই, ২০২০ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

 

আজ বুধবার ৮ জুলাই লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা-এঁর হস্তক্ষেপে দুপুরে বৃদ্ধাকে কুড়িগ্রাম জেলার রাজারহাট ছিনাইয়ের মহিদরখন্ড ক্ষেত্র গ্রামে তার দিন মজুর ছেলে জহুরুল হকের বাড়িতে রেখে আসা হয়েছে।

 

বৃদ্ধা তহিরণের (৯০) বয়সের ভারে নতজানু। কিছুটা মানুষিক প্রতিবন্ধি। বৃদ্ধার ছেলে ও ছেলের বউ বৃদ্ধাকে আদর যত্ন করে। কিন্তু বৃদ্ধা কোন অবস্থাতে বাড়িতে থাকে না। সে ভবঘুরে জীবন বেচে নিয়েছে। ভিক্ষাবৃত্তিকে পেশা হিসেবে নিয়েছে। মাকে ফিরে পেয়ে পরিবারটি খুব খুশি।

 

এ সময় লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজ আলম, বড়বাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ইয়াছিন আলী মোল্লা, ছিনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান হক বুলু, রাজারহাট থানার দুই পুলিশ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা বৃদ্ধা মায়ের পরিবারকে নগদ ১হাজার টাকা আর্থিক সহযোগিতা করেছে।

 

ছিনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান হক বুলু জানান, পরিবারটি দরিদ্র কিন্তু মাকে তারা আশ্রয়ে রাখতে চায়। মার কিছু মানুষিক সমস্যা থাকায় বাড়িতে রাখতে পারে না। সে নিজ ইচ্ছায় ভবঘুরে ও ভিক্ষাবৃত্তি পেশা বেচে নিয়েছে।

 

তিনি আরও বলেন, এই বৃদ্ধার জাতীয় পরিচয়পত্র নেই। ফলে বৃদ্ধা ভাতা বা প্রতিবন্ধি ভাতা দেয়া সম্ভব হয়নি। এখন নতুন করে জাতীয় পরিচয় পত্র তৈরি করে খুব দ্রুত প্রতিবন্ধি ভাতার ব্যবস্থা করা হবে।

 

উল্লেখ্য যে, মঙ্গলবার ফেসবুকে বৃদ্ধার ছবি দিয়ে জেলা পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষন করা হয়েছিল। এমন একটি ভিডিও ভাইরাল হয়। উক্ত ফেসবুকের সূত্র ধরে সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইনে “মাকে রাস্তায় ফেলে গেছে ছেলে : ফেসবুকে ভাইরাল” ৭ জুলাই, ২০২০ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। উক্ত প্রতিবেদনটির সূত্র ধরে বৃদ্ধার পরিচয় মিলে ও ছেলের কাছে আশ্রয় পেয়েছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone