শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
লালমনিরহাট পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী মোঃ রেজাউল করিম স্বপন

লালমনিরহাট পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী মোঃ রেজাউল করিম স্বপন

মোঃ রেজাউল করিম স্বপন। ছবিঃ সাপ্তাহিক আলোর মনি

 

লালমনিরহাট পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী মোঃ রেজাউল করিম স্বপনের ব্যক্তিগত ও রাজনৈতিক জীবন বৃত্তান্ত নিয়ে এই প্রতিবেদন।

 

মোঃ রেজাউল করিম স্বপন। পিতা- মরহুম আলহাজ্ব নবিয়ার রহমান অবসরপ্রাপ্ত জেলা আনসার এ্যাডজুটেন্ট। মাতা- মোছাঃ রওশন আরা বেগম গৃহিনী। জন্ম তারিখ- ১৯৭৬ সালের ১৮ জানুয়ারি। ১৯৯২ সালে লালমনিরহাট মডেল হাই স্কুল হতে এসএসসি পাস। ১৯৯৪ সালে লালমনিরহাট সরকারি কলেজ হতে এইচএসসি পাস। ১৯৯৯ সালে ভারতের আলীগর মুসলিম বিশ্ববিদ্যালয় হইতে স্নাতক পাস করেন। তিন ভাই ও দুই বোনের মধ্যে তিনি সর্ব কনিষ্ট। লালমনিরহাট পৌরসভার স্থায়ী বাসিন্দা। স্ত্রী- মোছাঃ জাকিয়া সুলতানা। সন্তান- ২কন্যা ও ১পুত্র সন্তানের জনক। কন্যারা হলেন- ছামানিয়া জান্নাতি ও জান্নাতুল ফেরদৌস। পুত্র হলেন- সরফরাজ ইউসুফ।

 

তিনি ১৯৯৩ সালে লালমনিরহাট সরকারি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগের প্যানেলে এজিএস নির্বাচিত হন। বাংলাদেশ ছাত্রলীগ লালমনিরহাট জেলা শাখার ২বারের সহসভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ২০০৬ সালে সম্মিলিত গোশালা রোড ব্যবসায়ী সমিতির নির্বাচনে কার্যকরী সদস্য নির্বাচিত হন। বর্তমানে তিনি বাংলাদেশ যুবলীগ লালমনিরহাট জেলা শাখার অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১৪ সালে লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচনে এসোসিয়েট গ্রুপ-এ সর্বোচ্চ ভোটে নির্বাচিত হন।

 

ব্যবসাঃ মেসার্স অন্তু এন্টারপ্রাইজ (ঠিকাদারী প্রতিষ্ঠান), মেসার্স মডার্ন রাইস মিল, মেসার্স জারা ট্রেড লিংক-এর ব্যবস্থাপনা পরিচালক। পরিবেশকঃ বিএটিবি, বসুন্ধরা সিমেন্ট।

 

১৯৯২ সাল হইতে বাংলাদেশ ছাত্রলীগ লালমনিরহাট জেলা শাখার রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত ছিলেন। তিনি লালমনিরহাট সদর উপজেলা রাইস মিল মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন। ২০১৪ সালে জেলার সর্বোচ্চ করদাতা ও ২০১৫ সালে জেলার সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক সম্মাননা ও ক্রেস্ট পেয়েছেন। তিনি লালমনিরহাট সদর উপজেলার ১নং মোগলহাট ইউনিয়নের ২নং ফুলগাছ আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। কাজী পাড়া জামে মসজিদ ও মুন্সীপাড়া জামে মসজিদের কমিটির সদস্য। তিনি যেমন একজন সফল ব্যবসায়ী ও সমাজ কর্মী তেমনি একজন সফল রাজনীতিক। তিনি সদা হাস্যোজ্বল ও বুদ্ধিদীপ্ত ব্যক্তিত্ব সম্পন্ন ব্যক্তি হিসাবে সর্বজন বিদিত। তাঁর নেতৃত্বের গুণাবলী অনেকের পাথেয় হতে পারে।

 

মোঃ রেজাউল করিম স্বপন বলেন, সকলের ভালোবাসা পেয়ে আমি কৃতজ্ঞ, লালমনিরহাট পৌরবাসীর ভালোবাসা ও সহযোগিতায় আদর্শ ও সেবাদানে প্রতিশ্রুতিবদ্ধ মডেল পৌরসভা গঠনে থাকতে চাই সবার সাথে। আপনাদের দোয়া, ভালবাসা ও সহযোগিতায় এগিয়ে যেতে চাই, হতে চাই আপনাদের সুখ-দুঃখের সাথী। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী।

 

(প্রতিবেদনটি তৈরি করেছেন- মোঃ মাসুদ রানা রাশেদ।)

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone