শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সেই আলোচিত শ্রমিক লীগ নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাটে ডান চোখ তুলে নিয়েছে, এখন বাম চোখও উপড়ে ফেলার হুমকি দিচ্ছে অভিযোগ করে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটের এমপি নূরুজ্জামান আহমেদের ছেলে ও ভাই চেয়ারম্যান প্রার্থী! লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
শ্রদ্ধার ফুলের ডালা তৈরিতে মিশন মোড়ে ব্যস্ততা

শ্রদ্ধার ফুলের ডালা তৈরিতে মিশন মোড়ে ব্যস্ততা

Exif_JPEG_420

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে ২০ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা ১মিনিট থেকেই বাঙালি জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে এ দিবসটি। ফুল হাতে শহিদ মিনারে শ্রদ্ধা জানাবে সেই সব বীর শহীদদের যাঁরা বাংলা ভাষার জন্য উৎসর্গ করেছিলেন নিজের তাজা প্রাণ। দিবসটিকে কেন্দ্র করে লালমনিরহাটের ফুলের বাজার মিশন মোড়ে চলছে ফুল বিক্রির ধুম। মিশন মোড়ে ফুল মার্কেটের দোকানগুলোয় বসে বা দাঁড়িয়ে ফুল বিক্রি করতে দেখা গেছে।

 

তবে শহিদদের প্রতি শ্রদ্ধা জানানোর এই ফুল বিক্রি হচ্ছে চড়া দামে। দোকানিরা ফুলের দাম বেশি নিলেও দেশের শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানানো হবে- এই বিবেচনায় দামের বিষয়টি নিয়ে কেউ ভাবছে ‍না।

 

সবার একটাই লক্ষ্য এই মহিমান্বিত দিনটাকে গভীর শ্রদ্ধা ও ভালোবাসার সঙ্গে স্মরণ করা।

 

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে সরেজমিনে দেখা যায়, চেরি, গাঁদা, জিপসি, গোলাপ, গ্লাডিওলাস, রজনীগন্ধাসহ রংবেরং এর ফুলের সমারোহ লালমনিরহাটের মিশন মোড়ে।

 

একুশের জন্য ফুল কিনতে আসা ক্রেতাদের উপচে পড়া ভিড়। বিক্রেতারাও হিমশিম খাচ্ছে ফুল বিক্রি করতে।

 

কেউ ছোট তোড়া, কেউ ফুলের তৈরি শ্রদ্ধাঞ্জলি রিং ও আবার কেউ এক মুঠো গোলাপ নিচ্ছেন- মহান এই দিবসটিতে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে।
ফুল কেনার দলে ব্যক্তিগত ক্রেতার তুলনায় বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠানের লোকজন বেশি। তারা শ্রদ্ধাঞ্জলি দিতে ফুলের রিং নিয়ে যাচ্ছেন, কেউ কেউ অর্ডার দিয়ে যাচ্ছেন রাতে-সকালে এসে নেবেন।

 

লালমনিরহাট জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আগামীকাল ২১ ফেব্রুয়ারি ২০২৩ ‘শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’। অমর একুশে আমাদের গর্ব, আমাদের অহংকার। বায়ান্ন এর ভাষা আন্দোলন আমাদের মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার এক গৌরবময় অধ্যায়। মহান ‘শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ ২০২৩ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন, লালমনিরহাট কর্তৃক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ এর কর্মসূচির মধ্যে ২০ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা ১মিনিটে লালমনিরহাট কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। ২১ ফেব্রুয়ারি সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং সকল সরকারি, আধাসরকারি প্রতিষ্ঠানে সঠিক নিয়মে এবং সঠিক মাপের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা।

 

প্রভাতে স্ব স্ব প্রতিষ্ঠান থেকে লালমনিরহাট কেন্দ্রীয় শহিদ মিনারে প্রভাতফেরী। সকাল ১০টায় কালেক্টরেট কলেজিয়েট স্কুলে শিশুদের কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বাদ যোহর এবং মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয় সুবিধামত সময়ে মসজিদ/ মন্দির/ গীর্জায় ভাষা শহিদদের জন্য নিজ নিজ ব্যবস্থাপনায় বিশেষ মোনাজাত/ প্রার্থনা। বিকাল ৪টায় লালমনিরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে ভাষা আন্দোলনের অমর শহিদদের স্মৃতির উদ্দেশ্যে আলোচনা সভা, ভাষা সৈনিকদের সংবর্ধনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone