শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর সেই বাসী চাঁদ
লালমনিরহাটে সাংবাদিক বেলালসহ তিনজনের বিরুদ্ধে চাঁদাবাজি ও মানহানি মামলা

লালমনিরহাটে সাংবাদিক বেলালসহ তিনজনের বিরুদ্ধে চাঁদাবাজি ও মানহানি মামলা

লালমনিরহাটে স্কুল শিক্ষক এর নামে মিথ্যা খবর কারি সুযোগ সন্ধানী, সাংবাদিক পরিচয়ে জনমনে আতঙ্ক সৃষ্টিকারী, হলুদ সাংবাদিকতায় লিপ্ত হয়ে অপসাংবাদিকতার মাধ্যমে ব্যক্তি বিশেষের চরিত্র ও মান সম্মান ক্ষুন্নকারী, গভীর ষড়যন্ত্রকারী, মুক্তিযুদ্ধের চেতনা নষ্টকারী শ্রেণীর ব্যক্তি সাংবাদিক বেলাল, দুলাল ও এস এম ছানালাল বকসীর নামে আদালতে মামলা দায়ের করেছে স্কুল শিক্ষক লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মাহফুজুল হাসান রুবেল।

 

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) লালমনিরহাট আদালত-১ বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী জয়নাল আবেদীনের আদালতে সাংবাদিক মোঃ বেলাল হোসেনসহ তিনজনের বিরুদ্ধে চাঁদাবাজি ও মানহানি মামলা দায়ের করেন স্কুল শিক্ষক মোঃ মাহফুজুল হাসান রুবেল।

মামলার সূত্রে জানা যায়, আসামীগণ সাংবাদিকতার নামে সুযোগ সন্ধানী হইয়া বিভিন্ন ভাবে সেই স্কুল শিক্ষক এর সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করে আসছে এবং সরকারী চাকুরীর সমস্যা সৃষ্টির লক্ষ্যে শিক্ষক এর বিরুদ্ধে একাধিক পত্র পত্রিকায় প্রতিবেদন প্রকাশ করিয়া অবৈধ ভাবে অর্থ হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে সংবাদ প্রকাশ করিবে মর্মে ভয়ভীতি ও হুমকী প্রদর্শন করিয়া আসিতেছেন। আসামীগণ স্কুল শিক্ষক রুবেলের কাছে ৩০হাজার টাকা চাঁদা দাবি করেন মধ্যে মামলায় উল্লেখ করেন। টাকা পেয়ে গত ০৪ ডিসেম্বর ২০২২ইং ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বাংলা, রোজ- রবিবার, কুড়িগ্রাম থেকে প্রকাশিত “দৈনিক কুড়িগ্রাম খবর” পত্রিকার প্রথম পৃষ্ঠার নিচের দিকে মধ্যবর্তী স্থানে “রুবেল মাষ্টারের খুটির জোড় কোথায়” শিরোনামে ৩ কলাম এবং ৩ নং পাতায় ১ কলাম সম্বলিত মনগড়া একটি সংবাদ প্রকাশ করেন। এবং পূনঃরায় গত ১১ ডিসেম্বর, ২০২২ ইং, ২৬ অগ্রহায়ণ, ১৪২৯ বাংলা, রোজ রবিবার, লালমনিরহাট থেকে প্রকাশিত “সাপ্তাহিক লালমনির কাগজ” পত্রিকায় ১ম পাতায় শিক্ষার নামে প্রতিষ্ঠান গুলোতে এসব কি চলছে, “প্রেমিক শিক্ষকের শাস্তি চাইলো প্রেমিকা ছাত্রী” শিরোনামে অশ্লীল ভিত্তিহীন বানোয়াট সংবাদ পরিবেশন করেন।

 

আরও জানা যায়, পত্রিকার প্রকাশিত সংবাদ দেখার পড়ে স্কুল শিক্ষকের বিরুদ্ধে প্রকাশিত কাল্পনিক তথ্য উপস্থাপন করতঃ প্রকাশিত সংবাদ প্রচার করিলে বাদী সমাজের ব্যাপক আলোচনা সমালোচনার মুখে পড়েন এবং জনমনে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। বাদীর মুক্তিযোদ্ধা পিতা বাদীর বিরুদ্ধে প্রকাশিত সংবাদের বিষয়ে অবগত হইয়া পত্রিকা সংগ্রহ করিয়া প্রকাশিত সংবাদ পড়িয়া অসুস্থ্য হইয়া পড়েন।

 

তার পর উক্ত প্রতিবেদকের কাছে এর সঠিক তথ্য জানতে চাইলে ১নং আসামী সাংবাদিক বেলাল স্কুল শিক্ষক এর প্রতি ক্ষিপ্ত হইয়া অশ্লীল অশ্রাব্য ভাষায় গালিগালাজ করিতে থাকে। তাদের কাছে কোনরুপ প্রতিকার পেয়ে উক্ত মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশে বাদীর অপুরণীয় মান মর্যাদা এবং সম্মানের হানি ঘটিয়াছে। যা আর্থিক ভাবে কোনক্রমেই পূনরুদ্ধার করা সম্ভবপর নহে। বিধায় স্কুল শিক্ষক মাহফুজুল হাসান রুবেল ন্যায় বিচারের স্বার্থে আইনগত প্রতিকার প্রার্থনায় বিজ্ঞ আদালতে বিভিন্ন ধারায় একটি মামলা আনয়ন করেন।

 

উক্ত মামলার আসামী সাপ্তাহিক লালমনির কাগজ পত্রিকার উপদেষ্টা সম্পাদক মোঃ বেলাল হোসেন (সাংবাদিক), সম্পাদক মোঃ দুলাল হোসেন ও দৈনিক কুড়িগ্রাম খবর পত্রিকার সম্পাদক এস এম ছানালাল বকসী। আদালত মামলাটি পিবিআই এর নিকট তদন্ত প্রদান করেন।

 

এ বিষয়ে সাপ্তাহিক লালমনির কাগজ পত্রিকার উপদেষ্টা সম্পাদক মোঃ বেলাল হোসেন (সাংবাদিক) এর মোবাইল নম্বরে একাধিকবার কল করেও পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone